Beta

বোলার যখন ব্যাটিং ঝড় তোলেন

২৩ মার্চ ২০১৯, ১২:৫৮

স্পোর্টস ডেস্ক

দক্ষিণ আফ্রিকা নিজেদের মাটিতে বরাবরই কঠিন প্রতিপক্ষ। টি-টোয়েন্টি ম্যাচে তাদের বিপক্ষে ১৮০ রান তাড়া করে ম্যাচ জেতাটা কঠিন। শুক্রবার সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে ১৮১ রানের জয়ের লক্ষ্যে খেলতে নামা শ্রীলঙ্কা চতুর্দশ ওভারে ৮৩ রানে সাত উইকেট হারাল। এরপর যা হলো সেটাকে ব্যাটিং ঝড় বলা যায়। আট নম্বরে নামা শ্রীলঙ্কান বাঁহাতি পেসার ইসুরু উদানা প্রোটিয়াদের নাভিশ্বাস তুলে ফেললেন অবিশ্বাস্য ব্যাটিংয়ে। কিন্তু ওভার ফুরিয়ে যাওয়ায় ১৬ রানের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় সফরকারীদের।     

লঙ্কান টপ অর্ডারের ব্যর্থতার দিনে আট নম্বরে নেমে কিছুটা সৌভাগ্যের পরশ পেয়েছিলেন উদানা। নিজের ইনিংসের শুরুতেই ডুমিনিকে ক্যাচ দিয়েও বেঁচে যান উদানা। এরপর ডুমিনির অফস্পিনে মার্করামের হাতে ধরা পড়লেও ‘নো’ বলের কল্যাণে বেঁচে যান। এরপর বিস্ফোরক ব্যাটিংয়ে প্রোটিয়া বোলারদের নাকের জল চোখের জল এক করে ছাড়েন। মাত্র ৪৮ বল খেলে অপরাজিত ৮৪ রান করেন এই বোলার। আটটি চারের পাশাপাশি ছয়টি ছক্কায় রীতিমতো ঝড় তোলেন ক্রিজে। তবে নির্ধারিত ২০ ওভারে নয় উইকেটে ১৬৪ রানের বেশি তুলতে পারেনি লঙ্কানরা। দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস তিনটি এবং স্টেইন ও শামসি নেন দুটি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা প্রোটিয়ারা তিন উইকেটে ১৮০ রান করে। ওপেনার রিজা হ্যানড্রিকস ৪৬ বলে ৬৫ ও র‍্যাসি ভ্যান ডার ডুসেন ৪৪ বলে ৬৪ রান করেন। এই ম্যাচে অধিনায়কত্ব করা জেপি ডুমিনি শেষদিকে ১৭ বলে দুটি করে চার-ছক্কায় করেন অপরাজিত ৩৩ রান। ভ্যান ডুসেন হন ম্যাচসেরা খেলোয়াড়।

এই জয়ে ২-০ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত হলো দক্ষিণ আফ্রিকার। রোববার জোহানেসবার্গে সিরিজের শেষ ম্যাচে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে মাঠে নামবে শ্রীলঙ্কা।

Advertisement