‘ক্রিকেট নিয়ে জ্ঞান দেবেন না’, ইমরানের হুঁশিয়ারি

Looks like you've blocked notifications!

ওয়ানডেতে পাকিস্তানের সাম্প্রতিক ফর্মটা মোটেই ভালো যাচ্ছে না। সংযুক্ত আরব আমিরাতে চলমান পাঁচ ম্যাচ সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম তিন ম্যাচ হেরে ইতিমধ্যে সিরিজ খুঁইয়েছে শোয়েব মালিকের দল। এশিয়া কাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে দুটি ম্যাচে বাজেভাবে হেরেছিল পাকিস্তান দল। এরপর দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি এই তিন ফরম্যাটেই ধরাশায়ী হয়েছে ৯২ সালের বিশ্বকাপজয়ী দলটি।

এতকিছুর পর নড়েচড়ে বসেছেন পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ও দেশটির সর্বকালের সেরা ক্রিকেটার হিসেবে বিবেচিত ইমরান খান। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বড়কর্তাদের সঙ্গে এক জরুরী বৈঠকে বসেছিলেন ক্রিকেটপ্রেমী ইমরান। বৈঠকে পাকিস্তান ক্রিকেটের কাঠামো আমূল বদলে ফেলতে পরামর্শ দিয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। পিসিবি কর্তাদের বলেছেন অস্ট্রেলিয়ার আদলে ঘরোয়া ক্রিকেটের অবকাঠামো সাজাতে। পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে এমন সংবাদ।

জরুরি ওই বৈঠকে উপস্থিত পিসিবি কর্তাদের দল নির্বাচনের ক্ষেত্রে ব্যক্তিগত পছন্দ-অপছন্দ ও স্বার্থ থেকে দূরে থাকতে হুকুম দেন ইমরান খান। পিসিবি কর্তারা নানাভাবে দায় এড়ানোর ছুতোয় কথা বোঝাতে চাইলে এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে উঠেন ইমরান। পিসিবি কর্তাদের উদ্দেশ্যে বলে উঠেন, ‘আমাকে বোঝানোর চেষ্টা করে লাভ নেই। আমি ৪০ বছর ক্রিকেট খেলেছি।’

বৈঠক শেষে নাম প্রকাশ না করার শর্তে এক পিসিবি কর্মকর্তা এসব খবর দেন। ঐ কর্মকর্তা আরো জানান, পিসিবির বর্তমান সভাপতি এহসান মানি প্রধানমন্ত্রী ইমরান খানকে বোর্ডের পক্ষ থেকে কার্যকর ব্যবস্থা নিয়ে অবস্থা পরিবর্তনের আশ্বাস দিয়েছেন।