দারুণ রেকর্ডের ম্যাচে সাকিবের হায়দরাবাদের বিশাল জয়

Looks like you've blocked notifications!

প্রথম ম্যাচের একাদশে ছিলেন তিনি। ব্যাটিংয়ে সুযোগ পাননি, বল হাতেও খুব একটা সাফল্য এনে দিতে পারেননি সানরাইজার্স হায়দরাবাদকে। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে শেষ দুই ম্যাচের রাখা হয়নি। আইপিএলে নিজেদের তৃতীয় ম্যাচের একাদশে সাকিব না থাকলেও দারুণ উত্তেজনায় ঠাসা ছিল ম্যাচটি। অনেক রেকর্ডের এই ম্যাচে বাংলাদেশি অলরাউন্ডারের দল   ১১৮ রানের বড় ব্যবধানে জয় তুলে নিয়েছে।    
 
জনি বেয়ারস্টো ও ডেভিড ওয়ার্নারের ব্যাটিং তাণ্ডবে নিজেদের মাঠের হায়দরাবাদ গড়েছে রানের পাহাড়। জোড়া সেঞ্চুরিতে আইপিএলে দারুণ কিছু রেকর্ডও গড়েছে সাকিবের দল। ২৩১ রানের এই ইনিংসে আইপিএলের ইতিহাসে দ্বিতীয়বার জোড়া সেঞ্চুরি হয়েছে। এর আগে ২০১৬ সালে গুজরাটের বিপক্ষে বেঙ্গালুরুর বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্স এক ইনিংসে জোড়া সেঞ্চুরি করেছিলেন।  

শুধু তাই নয়, আইপিএলে এটিই হায়দরাবাদের দলীয় সর্বোচ্চ সংগ্রহ। এর আগে তাদের সর্বোচ্চ স্কোর ছিল ২০৯ রান। এ ছাড়া উদ্বোধনী জুটিতেও দারুণ একটি রেকর্ড গড়লেন তারা। ওপেনিংয়ে নেমে বেয়ারস্টো-ওয়ার্নার, ১৮৫ রান করেছেন। এর আগে সর্বোচ্চ সংগ্রহ ছিল গৌতম গম্ভীর ও ক্রিস লিনের ১৮৪ রান।

এদিন তাঁদের ছাড়িয়ে গেছেন বেয়ারস্টো-ওয়ার্নার। ওয়ার্নার ৫৫ বলে ১০০ রানের অপরাজিত ইনিংসটি খেলেছেন পাঁচটি করে চার ও ছক্কার সাহায্যে। আসরে এটি তাঁর চতুর্থ সেঞ্চুরি।  

আর প্রথমবার আইপিএলে সেঞ্চুরি করলেন বেয়ারস্টো। ৫৬ বলে ১১৪ রান করেন তিনি, ১২ চার ও পাঁচটি ছক্কার মার ছিল তাঁর এই ইনিংসে।

জবাবে বিরাট কোহলির বেঙ্গালুরু এক রকম উড়ে গেছে হায়দরাবাদের সামনে। আফগার স্পিনার মোহাম্মদ নবী ও সন্দিপ শর্মার বল হাতের নৈপুণ্যে এক রকম বিধ্বস্ত হয়েছে বেঙ্গালুরু।