কী খেয়ে মাঠে নামেন রাসেল?

Looks like you've blocked notifications!

আইপিএলে এখন পর্যন্ত সবচেয়ে সফল ব্যাটসম্যান আন্দ্রে রাসেল, নির্দ্বিধায় তা বলা যেতে পারে। এই পর্যন্ত খেলা চার ম্যাচের সবকটিতেই ব্যাট হাতে দারুণ সাফল্য পেয়েছেন এই ক্যারিবীয় ব্যাটসম্যান। শুধু কি তাই, চার-ছক্কার ফুলঝুরিতে মাঠ মাতিয়ে চলছেন কলকাতা নাইট রাইডার্সের এই ব্যাটসম্যান।

'ছক্কার রাজা' রাসেল গত চার ম্যাচে ২২টি ছক্কা হাঁকিয়েছেন। সানরাজার্স হায়দরাবাদের বিপক্ষে চারটি, কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে পাঁচটি, দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ছয়টি এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে সাতটি ছক্কা মারেন এই ক্যারিবীয় মারকুটে ব্যাটসম্যান।

মাঠে তিনি বোলাদের ওপর এতটাই আক্রমণাত্মক হয়ে খেলেন, তাঁর ছক্কা মারার দক্ষতা দেখে অনেকেই প্রশ্ন করতেই পারেন—কী খেয়ে মাঠে নামেন রাসেল! তাঁর পেশিতে এমন জোর আসে কোথায় থেকে?

রাসেলের সতীর্থ ক্রিস লিন এ সম্পর্কে বলেন তিনি বলন, ‘আসলে অনেকদিন দেখেছি রাসেল নাশতা করেন না। পুরো দল টেবিলে বসে নাশতা করে। রাসেল তখন সুযোগ পেলেই চলে যায় জিমে। শরীর চর্চা করতে সে ভীষণ পছন্দ করে।’

আর নিজের সাফল্য সম্পর্কে রাসেল বলন, ‘আমি নিজের ওপর কখনোই বিশ্বাস হারাই না। প্রতিটি ম্যাচে মাঠে নামার আগে উইকেটের আচরণ লক্ষ করে থাকি। পরে মাঠে নেমে সে অনুযায়ী খেলে থাকি। তাই হয়তো এই সাফল্য।’

এবারের আইপিএলে প্রথম ম্যাচে রাসেল খেলেন মাত্র ১৯ বলে ৪৯ রানের চমৎকার একটি ইনিংস। তাঁর এই ইনিংসের ওপর ভর করে কলকাতা দারুণ জয় পায় হায়দরাবাদের বিপক্ষে। যাতে চারটি চার ও চারটি ছক্কার মার ছিল।

দ্বিতীয় ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে ১৭ বলে ৪৮ রান করেন। যাতে তিনটি চার ও পাঁচটি ছক্কার মার ছিল। তৃতীয় ম্যাচে ২৮ বলে ৬২ এবং চতুর্থ ম্যাচে বেঙ্গলুরুর বিপক্ষে মাত্র ১৩ বলে ৪৮ রান করেন তিনি। শেষ ম্যাচে এতই্ মারকুটে ছিলেন ছিলেন, মাত্র একটি চারের বিপরীতে সাতটি ছক্কা মারেন তিনি।