মাঠে ফিরলেন মুস্তাফিজ

Looks like you've blocked notifications!

নিউজিল্যান্ড সফর থেকে ফিরে তারকা পেসার মুস্তাফিজুর রহমান সাতক্ষীরায় নিজ বাড়িতে বিশ্রামে ছিলেন। অবশ্য এরই মধ্যে বিয়ের পিঁড়িতে বসেছেন এই বাঁহাতি পেসার। মামাতো বোন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সামিয়া পারভীন শিমুর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন তিনি। বেশ কিছুদিন বিশ্রামে থাকার পর আবার মাঠে ফিরেছেন। আজ সোমবার চলমান ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হয়ে মাঠে নামেন তিনি।

গত সপ্তাহে ঢাকায় আসেন মুস্তাফিজ এবং গতকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ক্রিকেট একাডেমি মাঠে অনুশীলনও করেন। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মুস্তাফিজ বলেন, ‘ঢাকায় আসার আগে আমি নিজের এলাকায় অনুশীলন করেছি। আশা করছি, মাঠে ফিরেও ভালো কিছু করতে পারব।’

মুস্তাফিজ সর্বশেষ পাঁচটি ওয়ানডেতে ছয়টি উইকেট শিকার করেছেন। এর মধ্যে দুই ম্যাচে তিনি নিজেকে মেলে ধরতে ব্যর্থ হন। তাই নিজের সেরা ফর্মে ফেরার জন্য প্রিমিয়ার লিগই বড় সুযোগ তাঁর জন্য।

মুস্তাফিজ ৪৩টি ওয়ানডে ম্যাচে ৪২ ইনিংসে ২১.৭১ গড়ে ৭৭ উইকেট শিকার করেন। ৪৩ রানে ৬ উইকেট তাঁর ক্যারিয়ার-সেরা বোলিং।

আসন্ন ওয়ানডে বিশ্বকাপে মুস্তাফিজকে টাইগারদের অন্যতম বোলিং অস্ত্র হিসেবে বিবেচনা করা হচ্ছে। আগামী ৩০ মে থেকে ১৪ জুলাই পর্যন্ত ইংল্যান্ড ও ওয়েলসে এবারের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

গত ২২ মার্চ সাতক্ষীরায় মুস্তাফিজ বিয়ে করেন। কনের বাড়িতে ঘরোয়া পরিবেশে সম্পন্ন হয় মুস্তাফিজের বিয়ে। ইংল্যান্ড বিশ্বকাপের পর ঘটা করে অনুষ্ঠান করার কথা জানিয়েছে দুই পক্ষই। মুস্তাফিজের পারিবারিক সূত্রে জানা গেছে, নিজের মায়ের পছন্দে বিয়ে করেছেন ‘দ্য ফিজ’।

২০১৫ সালে অভিষেকেই ক্রিকেটবিশ্বকে চমকে দেন বাঁহাতি পেসার মুস্তাফিজ। সাতক্ষীরা থেকে উঠে আসা তরুণ মুহূর্তের মধ্যে পরিণত হন বিশ্বতারকায়। নিজের অসাধারণ বোলিং-জাদুতে মুগ্ধ করে ‘কাটার মাস্টার’ ও ‘দি ফিজ’ উপাধি পান।