ভারতের বিশ্বকাপ দল ঘোষণা ১৫ এপ্রিল

Looks like you've blocked notifications!

ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য ক্রিকেট বিশ্বকাপ শুরু হবে আগামী ৩০ মে। ২৩ এপ্রিলের মধ্যে অংশগ্রহণকারী দেশগুলোকে চূড়ান্ত দল ঘোষণা করতে হবে। প্রথম দেশ হিসেবে এবারের বিশ্বকাপের চূড়ান্ত দল জানিয়ে দিয়েছে নিউজিল্যান্ড। অন্য দলগুলোর হয়ে কারা বিশ্বকাপে যাবেন, সেটা নিয়েও তুমুল আগ্রহ আছে। বিশ্বকাপের অন্যতম ফেভারিট ভারতের দল নিয়েও ক্রিকেটপ্রেমীদের আগ্রহ চরম। বিরাট কোহলির নেতৃত্বে টিম ইন্ডিয়ার জার্সি গায়ে চড়াবেন কে কে, অবশেষে সেটার দিনক্ষণ জানা গেছে।

ভারতের নির্বাচক কমিটির চেয়ারম্যান এম এস কে প্রসাদ জানিয়েছেন, ১৫ এপ্রিল ঘোষণা করা হবে ভারতীয় দল। তিনি আরো জানিয়েছেন, বিশ্বকাপের জন্য এরই মধ্যে ২০ জন খেলোয়াড় বাছাই করাও শেষ হয়েছে। তাঁদের মধ্য থেকেই চূড়ান্ত স্কোয়াড নির্ধারণ করা হবে। তবে স্কোয়াডটা জানার জন্য ১৫ এপ্রিল পর্যন্ত অপেক্ষাটা করতেই হচ্ছে। সম্প্রতি ক্রিকইনফোর সঙ্গে আলাপকালে ভারতের চূড়ান্ত বিশ্বকাপ দল নিয়ে এসব কথা জানান প্রসাদ।

ভারতীয় ক্রিকেট বোর্ডের চিন্তার জায়গাটা হচ্ছে, দলের চার নম্বর ব্যাটিং পজিশন। অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনি না আম্বাতি রাইডু, নাকি অন্য কেউ, মূলত এটা নিয়েই কিছুটা দ্বিধায় রয়েছে বিসিসিআই। নির্বাচক কমিটির চেয়ারম্যান এম এস কে প্রসাদ বলেন, ‘একটা জায়গার জন্য হয়তো শেষ সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে, তা ছাড়া বাদবাকি জায়গাগুলোর ব্যাপারে আমরা নিশ্চিত হয়ে গেছি।’

ভারতীয় অধিনায়ক ও দলের ব্যাটিংয়ের মূল স্তম্ভ বিরাট কোহলি এবারের আইপিএলে নিজের ছায়া হয়ে আছেন। তাঁর বাজে ফর্ম নিয়ে সমর্থকরা বেশ উদ্বিগ্ন। এ ছাড়া আরো কিছু ক্রিকেটার ফর্মখরায় ভুগছেন। তবে নির্বাচক কমিটির প্রধান জানিয়েছেন, এবারের আইপিএলের পারফরম্যান্স বিশ্বকাপ স্কোয়াডে চূড়ান্ত করার ক্ষেত্রে বড় কোনো প্রভাব ফেলবে না। তিনি বলেন, ‘আমরা শুধু এমন খেলোয়াড়দের পারফরম্যান্স দেখব, যারা স্কোয়াডে থাকতে পারে। এ ছাড়া আরো কয়েকজনের একটা স্ট্যান্ড বাই লিস্ট থাকবে। আমরা ২০ জন খেলোয়াড়ের একটি তালিকা করেছি। তাদের পারফরম্যান্স নজরে রেখেছি।'

ক্রিকইনফো জানিয়েছে, বিশ্বকাপের দল চূড়ান্ত করতে রোববার ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বসেছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকদের সঙ্গে। সেখানেই বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার দিনক্ষণ ঠিক করা হয়েছে।