বিশ্বকাপের দলে সুযোগ না পেয়ে কেঁদেই ফেললেন তাসকিন!

Looks like you've blocked notifications!

২০১১ বিশ্বকাপের কথা নিশ্চয়ই মনে আছে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের। ঘরের মাঠে বিশ্বকাপের দলে সুযোগ না পেয়ে কেঁদেই ফেলেছিলেন মাশরাফি বিন মুর্তজা। বিশ্বকাপের কিছুদিন আগেই ইনজুরি থেকে ফিরেছিলেন। তাই তাঁকে দলে রাখা হয়নি। এবার প্রায় একই রকম অবস্থা হয়েছে তরুণ পেসার তাসকিন আহমেদের ক্ষেত্রে। চোট থেকে মাত্রই সেরে ওঠা এই পেসারকে বিশ্বকাপের দলে না নেওয়ায় তিনি কেঁদেই ফেলেছেন।

আজ মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশ দল ঘোষণার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে কান্নাজড়িত কণ্ঠে তাসকিন বলেন,  ‘সবাই তো ভালোই চায়, খারাপ চায় না কেউ। সামনে আরো সুযোগ আছে। আমি আমার চেষ্টা চালিয়ে যাব। ডিপিএলের সুপার লিগে ভালো খেলার চেষ্টা করব। সবাই যেটা ভালো মনে করছে, তাই করছে। সবাই দোয়া করবেন, আমি চেষ্টা করব ভালো করার।’

১৫ সদস্যের বাংলাদেশ দলে তাসকিনের পরিবর্তে নেওয়া হয়েছে আরেক তরুণ পেসার আবু জায়েদ রাহিকে। অবশ্য বিশ্বকাপের আগে থেকেই আলোচনায় ছিলেন তাসকিন। চোট থেকে সেরে ওঠার পর পুরোপুরি ফিট না হওয়ায় নির্বাচকরা বিবেচনা করেননি তাঁকে।

যদিও বিপিএলে দারুণ পারফরম্যান্স দেখিয়ে এই কিছুদিন আগে নিউজিল্যান্ড সফরের দলে সুযোগ পেয়েছিলেন। চোটে আক্রান্ত হয়ে শেষ পর্যন্ত দলের সঙ্গে যেতে পারেননি। কিন্তু চোট থেকে সেরে উঠে ঘরোয়া লিগে খেলতে নামলেও এখনো পুরোপুরি ফিট হয়ে ওঠেননি এই তরুণ পেসার। তাই চমক হিসেবে দলে জায়গা পেয়ে যান এখন পর্যস্ত ওয়ানডে অভিষেক না হওয়া রহির।

আগামী ৩০ মে মাঠে গড়াবে বিশ্বকাপ ক্রিকেট। ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম মাঠে নামবে বাংলাদেশ।

বিশ্বকাপের বাংলাদেশ দল :  মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও আবু জায়েদ রাহি।