সরে যাচ্ছেন খাজা রহমতউল্লাহ?

Looks like you've blocked notifications!
খাজা রহমতুল্লাহ। ছবি : ফেসবুক

মাঠে খেলা নেই, জাতীয় দলের ক্যাম্পও বন্ধ। ‘বিদ্রোহী’ খেলোয়াড়রা এসএ গেমসের ক্যাম্প বয়কট করেছেন। হকিতে এই সংকট বেশ কিছুদিন ধরেই চলছে। সংকট সমাধানে এবার সরকারের ওপর মহলেরও টনক নড়েছে। তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসানকে সমস্যা সমাধানের দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বেক্সিমকোর কার্যালয়ে হকি ফেডারেশন ও আবাহনী কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন নাজমুল হাসান। যাঁকে নিয়ে এত সংকট, সেই খাজা রহমতউল্লাহও উপস্থিত ছিলেন সভায়। এ বৈঠকেই খাজা রহমতউল্লাহর ইঙ্গিত, সরে দাঁড়ালে সব সমস্যার যদি সমাধান হয়, তাহলে তিনি পদত্যাগ করতে রাজি!

আগামী ২৩ অক্টোবর রাজধানীর ফ্যালকন হলে ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সভা ডেকেছেন বিমানবাহিনী প্রধান ও হকি ফেডারেশনের সভাপতি আবু এশরার। এ সভায় পদত্যাগপত্র জমা দিতে পারেন খাজা রহমতউল্লাহ।

ফেডারেশনের নির্বাহী কমিটির সদস্য ও জাতীয় দলের সাবেক অধিনায়ক মাহবুব এহসান রানা এনটিভিকে বলেন, ‘সাধারণ সম্পাদকের পদ থেকে সরে দাঁড়ালে যদি সংকটের সমাধান হয়, তাহলে খাজা রহমতউল্লাহ পদত্যাগ করতে রাজি আছেন। কিন্তু একজন লোক পদত্যাগ করলেই কি সমস্যার সমাধান হবে? এটা নিয়ে আমাদের ভাবা উচিত।’

খাজা রহমতউল্লাহ পদত্যাগ করলে নতুন সাধারণ সম্পাদক হিসেবে বর্তমান সহসভাপতি আবদুস সাদেককে নতুন করে নির্বাচিত করে আনা হতে পারে। যদিও ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক এই পদে বসতে রাজি নন। তবে সবার কাছে গ্রহণযোগ্য ব্যক্তি হিসেবে তাঁর নামই উচ্চারিত হচ্ছে সবচেয়ে বেশি।

এ প্রসঙ্গে আবদুস সাদেকের বক্তব্য, ‘২৮ বছর আগে ফেডারেশনের সাধারণ সম্পাদক ছিলাম। এখন আর এই পদে বসার ইচ্ছা নেই। তবে বৃহত্তর স্বার্থে দায়িত্ব নিতে হলে এ নিয়ে চিন্তাভাবনা করব। শুক্রবারের সভাতেই এ ব্যাপারে সিদ্ধান্ত হবে।’