টেন্ডুলকারের পরামর্শ চান পাকিস্তানের আবিদ

Looks like you've blocked notifications!

আসন্ন বিশ্বকাপের আগে ভারতীয় সাবেক ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের পরামর্শ চান পাকিস্তান ওপেনার আবিদ আলী। বিশ্বকাপের দলে ডাক পাওয়া নতুন এই সেনশেসন ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে রান করে গত মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দলে প্রথম ডাক পান। নিজের অভিষেক ম্যাচেই সেঞ্চুরি করে চমকে দেন তিনি। সে ধারাবাহিকতায় বিশ্বকাপ দলেও জায়গা করে নিয়েছেন এ তরুণ ব্যাটসম্যান।

আবিদ ছোট বেলা থেকেই শচীনের ভক্ত। এবার মাস্টার ব্লাস্টারের কাছ থেকে ব্যাটিং পরামর্শ চান তিনি।ভারত- পাকিস্তান সম্পর্কটা ভালো না হলেও পরামর্শ চাইলে শচীন তাঁকে ফেরাবেন না বলে মনে করেন এই পাকিস্তানি ওপেনার, ‘এটা আমার চাওয়া। আশা করছি আমি টেন্ডুলকারের সঙ্গে দেখা করতে পারব। আমি তাঁর সঙ্গে আলিঙ্গন করতে চাই। আশা করছি তিনি আমাকে ফিরিয়ে দেবেন না।

আমি নিশ্চিত, ক্রিকেটীয় কোনো বিষয়ে কিছু জানতে চাইলে শচীনের কাছ থেকে ইতিবাচক জবাব পাব।’

আবিদ আরো বলেন, ‘শচীনের সঙ্গে দেখা করতে পারলে সে দিনটি হবে আমার জীবনের স্মরণীয় দিন। তিনি সেরা ব্যাটসম্যানদের একজন ছিলেন। ওয়েস্ট ইন্ডিজের ভিভ রিচার্ডসও একজন গ্রেট খেলোয়াড় ছিলেন। সুতরাং আমি সব গ্রেট খেলোয়াড়দের সঙ্গে দেখা করতে এবং তাদের কাছ থেকে শিখতে চাই।’

উচ্চতা ও ব্যাটিং স্টাইলের দিক থেকে আবিদ অনেকটাই শচীনের মতো। তবে ক্রিকেটের সব রেকর্ড নিজের করে নেওয়া লিটল মাস্টারের রেকর্ড স্পর্শ করতে আবিদকে অনেক পথ পাড়ি দিতে হবে।