Beta

ক্রিকইনফোতে সৌম্যর ডাবল সেঞ্চুরি

২৪ এপ্রিল ২০১৯, ১১:৫৯

স্পোর্টস ডেস্ক

একেই বলে খাদের কিনারা থেকে একেবারে চূড়ায় উঠে যাওয়া। সৌম্য সরকারের ব্যাটিং ফর্ম নিয়ে সমালোচনা চলছিল চারদিক থেকে। বিশ্বকাপ দলে কেন অফফর্মে থাকা এমন একজন সুযোগ পেলেন, সেটা নিয়ে তুমুল বিতর্ক চলছিল। প্রিমিয়ার লিগে একটা অর্ধশতকের ইনিংসের জন্য রীতিমতো হা-পিত্যেশ করছিলেন এই টপঅর্ডার ব্যাটসম্যান। অবশেষে সুপার লিগে রূপগঞ্জের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে সেঞ্চুরি করে ফর্মে ফেরার আভাস দেন তিনি। আর লিগের শেষ ম্যাচে গতকাল যা করলেন, সেটা এরই মধ্যে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের ইতিহাস হয়ে গেছে।

বাংলাদেশের লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম ব্যাটসম্যান হিসেবে মঙ্গলবার ডাবল সেঞ্চুরি করেছেন সৌম্য সরকার। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটাই সর্বোচ্চ রানের ইনিংস। ১৫৩ বলে অপরাজিত ২০৮ রানের ইনিংস খেলার পথে ইনিংসে সর্বোচ্চ ১৬ ছক্কা মারার রেকর্ড গড়েছেন। আবাহনীর হয়ে ওপেনিংয়ে নেমে জহুরুল ইসলাম অমির সঙ্গে ৩১২ রানের জুটি গড়েও করেছেন আরেকটি রেকর্ড। শেখ জামালের বোলারদের অসহায় বানিয়ে খেলা এই রেকর্ডময় ইনিংসটার সবচেয়ে ইতিবাচক দিক হচ্ছে, সৌম্যর হারানো আত্মবিশ্বাস ফিরে পাওয়া।

এমন অসাধারণ ইনিংস খেলার পর আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) সৌম্যর ইনিংসের প্রশংসা করে। এবার সেই তালিকায় যুক্ত হলো ইএসপিএন ক্রিকইনফো। নিজেদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে টুইট করে বাঁহাতি ব্যাটসম্যানের ইনিংসটা নিয়ে মুগ্ধতার কথা জানায় সংবাদমাধ্যমটি। টুইটের প্রথমেই সৌম্যর খেলা বলের সংখ্যা, বাউন্ডারির সংখ্যা এবং রানসংখ্যা তুলে ধরা হয়।

টুইটের পরের অংশে ক্রিকইনফো লিখে, ‘বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে সৌম্য সরকারের ডাবল সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার ক্রিকেটের শিরোপা নিশ্চিত করেছে আবাহনী লিমিটেড।’

ফর্মের তলানিতে থেকে অসাধারণ এক সেঞ্চুরির পর রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন সৌম্য। ব্যাট হাতে ফিরে পেয়েছেন আত্মবিশ্বাস। এখন বাংলাদেশ জাতীয় দলের হয়ে ফর্মটাকে আয়ারল্যান্ড সিরিজ ও  বিশ্বকাপে টেনে নিতে পারলেই ক্রিকেটভক্তদের মুখে হাসি ফুটবে। 

Advertisement