শিরোপা লড়াইয়ে টিকে রইল লিভারপুল

Looks like you've blocked notifications!

ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের মৌসুমের শিরোপা নির্ধারিত হবে একেবারে শেষ ম্যাচে, এমন কিছু আগে থেকেই অনুমান করা গিয়েছিল। শীর্ষে থাকা দুই দল লিভারপুল ও ম্যানচেস্টার সিটি শেষ মুহূর্ত পর্যন্ত হার না মানা লড়াইয়ে লিপ্ত থাকায় সম্ভবত সেটাই হতে যাচ্ছে। শনিবার রাতে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে নিউক্যাসলকে ৩-২ গোলে হারিয়ে শীর্ষে উঠে গেছে লিভারপুল। ৩৭ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৯৪। এক ম্যাচ কম খেলে ৯২ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি।

লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে নিউক্যাসলের মাঠ থেকে ৩-২ গোলের জয় নিয়ে ফিরেছে লিভারপুল। ম্যাচের ১৩ মিনিটে এগিয়ে যায় অলরেডরা। আর্নল্ডের কর্নারে উড়ে আসা বল দুর্দান্ত হেডে জালে জড়ান ভার্জিল ফন ডাইক। তবে মিনিট সাতেক পরই সমতা ফেরায় নিউক্যাসল। নিউক্যাসলের ঘানাইয়ান স্ট্রাইকার ক্রিস্টিয়ান আটসু গোল করে স্কোরলাইন ১-১ করেন।

ম্যাচের ২৮ মিনিটে আবার এগিয়ে যায় লিভারপুল। এবার দলকে এগিয়ে নেওয়ার কৃতিত্ব মিসরীয় তারকা মোহামেদ সালাহর। এবারও বল বানিয়ে দেন আলেক্সান্ডার আর্নল্ড। তাঁর ক্রসে দুর্দান্ত এক সাইড ভলিতে গোল করে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন সালাহ। এই গোলের সঙ্গে সঙ্গে প্রিমিয়ার লিগের এ মৌসুমের সর্বোচ্চ গোলদাতার গোলসংখ্যা ২২ হয়ে যায়। এগিয়ে থেকেই প্রথমার্ধের বিরতিতে যায় ইয়ুর্গেন ক্লপের দল।

বিরতি থেকে ফিরে কিছুক্ষণের মধ্যেই দ্বিতীয়বার ম্যাচে সমতা ফেরায় নিউক্যাসল। ম্যাচের ৫৪ মিনিটে ভেনেজুয়েলার ফরোয়ার্ড রনদোনের বুলেটগতির শটে ম্যাচে ২-২ সমতা আসে। তবে ম্যাচের ৬৯ মিনিটে লিভারপুল সমর্থকরা দুশ্চিন্তায় পড়ে যান। নিউক্যাসলের গোলরক্ষকের সঙ্গে সংঘর্ষে আহত হয়ে মাঠ ছাড়তে বাধ্য হন মোহামেদ সালাহ। দলের সেরা তারকার বদলি হিসেবে মাঠে নামেন বেলজিয়ান ফরোয়ার্ড ওরিগি।

ম্যাচ শেষ হওয়ার চার মিনিট আগে ওরিগির গোলেই জয় নিশ্চিত হয় লিভারপুলের। শাকিরির ফ্রি-কিকে উড়ে আসা বল হেডে গোল করে ৩-২ ব্যবধানে দলের জয় নিশ্চিত করেন তিনি। ম্যানসিটিকে দুই পয়েন্টের ব্যবধানে পেছনে ফেলে আপাত স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে ক্লপের দল।