Beta

এক বছর পর দলের অনুশীলনে স্মিথ-ওয়ার্নার

০৫ মে ২০১৯, ১৯:৪৬

স্পোর্টস ডেস্ক

নিষেদ্ধাজ্ঞা কাটিয়ে বিশ্বকাপ দিয়ে অস্ট্রেলিয়ার জাতীয় দলে ফিরেছেন দুই অজি তারকা স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। দীর্ঘ ১৩ মাস পর এবার জাতীয় দলের অনুশীলনেও ফিরলেন দেশটির সাবেক অধিনায়ক ও সহ-অধিনায়ক।

আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে গত শুক্রবার থেকে ব্রিসবেনে অনুশীলন ক্যাম্প শুরু করেছে জাস্টিন ল্যাঙ্গারের শিষ্যরা । কিন্তু অসুস্থতার কারণে গেল দুদিন দলের অনুশীলনে যোগ দিতে পারেননি স্মিথ-ওয়ার্নার। ফিট হয়ে নিষেদ্ধাজ্ঞা থেকে ফেরার পর আজ প্রথমবারের মতো জাতীয় দলের অনুশীলনে ফিরলেন দুই ব্যাটসম্যান।

গত জানুয়ারিতে চোটের কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ছেড়ে যান স্মিথ-ওয়ার্নার। এরপর ফিট হয়ে আইপিএল দিয়ে মাঠে ফিরেন অজি এই দুই তারকা। বড় মঞ্চে ফেরার আসরে দারুণ ছন্দে ছিলেন তাঁরা। আইপিএলে হায়দরাবাদের হয়ে ১২ ম্যাচে ৬৯.২০ গড়ে ৮ ফিফটি ও ১ সেঞ্চুরিতে ৬৯২ রান করেছেন ওয়ার্নার। স্মিথেরও খারাপ কাটেনি। রাজস্থান রয়্যালসের হয়ে তিনটি হাফসেঞ্চুরিতে তিনি করেছেন ৩১৯ রান। যার ফলে কোনো চিন্তা ছাড়াই জাতীয় দলের বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পান তাঁরা।

জাতীয় দলের ক্যাম্পের শুরুতেই দলে ফিরতে যাওয়া স্মিথ-ওয়ার্নার আইপিএল থেকে ভাইরাসে আক্রান্ত হন। যার জন্য ফিট হতে দুইদিন সময় নেন। অবশেষে নিজেদের অপেক্ষার প্রহর শেষ করে রোববার নেটে ফিরেছেন দুই সতীর্থ। বিশ্বকাপের অনুশীলনে ফেরার প্রথম দিনই অ্যাডাম জাম্পা, নাথান লায়ন, মিচেল স্টার্ক, শেন অ্যাবোটদের মতো বোলারদের সামলিয়েছেন দুই ব্যাটসম্যান।  

অস্ট্রেলিয়ার অনুশীলনের ফাঁকে অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল সংবাদমাধ্যমের মুখোমুখি হন। সেখানে দুই সতীর্থকে প্রশংসায় ভাসান এই অলরাউন্ডার। তাঁর বিশ্বাস বিশ্বকাপেও ওয়ার্নার-স্মিথ তাঁদের ছন্দ ধরে রাখবেন। ম্যাক্সওয়েল বলেন, ‘যদি ভারতে  (আইপিএলে) ওয়ার্নারের পরিসংখ্যান দেখেন সেখানে হায়দরাবাদের হয়ে সে (ওয়ার্নার) দুর্দান্ত খেলেছে। সে খুব সম্ভবত আইপিএলের প্রতি মৌসুমেই ৫০০-এর বেশি রান করেছে। যেটা অসাধারণ ধারাবাহিকতার ইঙ্গিত দেয়। আশা করি ওয়ানডে ক্রিকেটেও তাঁদের ফর্ম চলমান থাকবে। তাঁরা দুজনেই এই ফরম্যাটে বেশ মেধাবী। তাঁদের দলে ফেরা নিয়ে কেউ উদ্বিগ্ন নয়।’

উল্লেখ্য, ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকা বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের দায়ে ক্রিকেট অস্ট্রেলিয়া কর্তৃক এক বছর নিষিদ্ধ হন স্মিথ ও ওয়ার্নার। নিষেদ্ধাজ্ঞা কাটিয়ে বিশ্বকাপ দিয়ে আবারও দেশে জার্সি গায়ে তুলে নিবেন এই দুই সাবেক অজি তারকা।

Advertisement