বাংলাদেশকে অন্যরকম বার্তা দিল আয়ারল্যান্ড

Looks like you've blocked notifications!

বৃষ্টির বাগড়ায় এর আগে বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচটি মাঠে গড়ায়নি। ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচটি মাঠে না গাড়ানোয় দুই দলই পয়েন্ট ভাগাভাগি করেছে। প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে একরকম পর্যদুস্ত হওয়া দলটি নিজেদের দ্বিতীয় ম্যাচে দারুণভাগে ঘুরে দাঁড়িয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথমে ব্যাট করে ৩২৭ রান বিশাল সংগ্রহ গড়েছে।

ওয়েস্ট ইন্ডিজের দুর্দান্ত বোলিং আক্রমণের বিপক্ষে প্রথমে ব্যাট করে তিন শতাধিক রান তুলে বাংলাদেশকে অন্যরকম বার্তা দিল আয়ারল্যান্ড। ভালো কিছু করার সামর্থ্য তাদেরও আছে সেটা তারা ভালোভাবে বুঝিয়ে দিয়েছে। বৃষ্টিতে আগের ম্যাচটি পরিত্যাক্ত না হলে অন্যরকম কিছু যে হতে পারতো, এদিন তারা সেটা প্রমাণ করেছে।

দুর্দান্ত খেলেছেন অ্যান্ডি বলব্রাইনি। তিনি ১২৪ বলে ১৩৫ রানের চমৎকার একটি ইনিংস খেলেছেন। ওপেনার পল স্টার্লিং ৭৭, কেভিন ও’ব্রায়েন ৬৩ রান করে আয়ারল্যান্ডের বিশাল সংগ্রহ গড়তে বড় অবদান রাখেন।

শ্যানন গ্যাব্রিয়েল ৪৭ রান খরচায় দুই উইকেট নেন। আগামী বুধবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে আয়ারল্যান্ডের।

আগের ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় দুই পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচ জয় পাওয়ায় ছয় পয়েন্ট নিয়ে সবার ওপরেই আছে তারা। আর ওয়েস্ট ইন্ডিজ ৫ এবং আয়ারল্যান্ডের সংগ্রহ ২ পয়েন্ট। এই ম্যাচ জিতলে আয়ারল্যান্ডের সংগ্রহ হবে ৬ পয়েন্ট। আর বোনাস পয়েন্ট পেলে এক পয়েন্ট বেশি পাবে তারা।

ওয়েস্ট প্রথম ম্যাচে এই আয়ারল্যান্ডকে ১৯৬ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে। সে ম্যাচে ক্যারিবীয়দের ৩৮১ রানের বিশাল সংগ্রহের জবাবে তাদের ইনিংস গুটিয়ে যায় ১৮৫ রানে।