Beta

গম্ভীরের আত্মহত্যার হুমকি!

১২ মে ২০১৯, ১৫:৪০ | আপডেট: ১২ মে ২০১৯, ১৫:৫৪

স্পোর্টস ডেস্ক

পূর্ব দিল্লিতে বিজেপির হয়ে নির্বাচনের মাঠে লড়ছেন ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার গৌতম গম্ভীর। তাঁর মূল প্রতিদ্বন্দ্বী আম-আদমি পার্টির অতিশী মারলেনা। গম্ভীরের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছে আম-আদমি পার্টি, তাদের প্রার্থীর নামে নাকি লিফলেট বিলি করেছেন গম্ভীর। বিষয়টি পুরোপুরি অস্বীকার করেছেন ভারতীয় সাবেক তারকা। উল্টো হুমকি দিয়েছেন, অভিযোগ প্রমাণিত হলে আত্মহত্যা করবেন তিনি!

আজ রোববার দিল্লিতে নির্বাচন হচ্ছে। নির্বাচনের ঠিক আগে ওঠা অভিযোগ নিয়ে খুবই বেকায়দায় আছেন তিনি। তাই আম-আদমি পার্টির নেতাদের বিরুদ্ধে উকিল নোটিশ পাঠিয়েছেন তিনি। পরে টুইটারে আত্মহত্যার হুমকি দিয়ে গম্ভীর লিখেছেন, ‘প্রমাণ করতে পারলে আমি এ কাজ করেছি, আমি প্রকাশ্যে ফাঁসি নেব। আর প্রমাণ না করতে পারলে অরবিন্দ কেজরিওয়ালকে রাজনীতি ছাড়তে হবে। কি, রাজি?’

কিছুদিন আগে বিজেপিতে যোগ দিয়েই পেয়েছেন বিজেপির নির্বাচনী টিকেট। ক্ষমতাসীন বিজেপির হয়ে পূর্ব দিল্লির একটি আসনে প্রার্থী হয়েছেন সাবেক এই ক্রিকেটার। অনেক দিন ধরেই বিভিন্ন রাজনৈতিক ইস্যুতে বেশ সরব ছিলেন গৌতম গম্ভীর। বিশেষ করে পাকিস্তানের সঙ্গে রাজনৈতিক টানাপড়েন সৃষ্টি হওয়ামাত্রই বিভিন্ন বক্তব্য দিয়ে আলোচনায় সরব হন গম্ভীর।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপির প্রতি দুর্বলতাও বিভিন্ন সময় বেশ খোলাখুলি প্রকাশ করেছেন। বিজেপিও গম্ভীরের ক্রিকেটার ইমেজ এবং জনপ্রিয়তা কাজে লাগিয়েছে। তাই দলে যোগ দিয়েই নির্বাচনের টিকেট পেয়েছেন সাবেক এই বাঁহাতি ওপেনার।

ভারতের হয়ে ৫৮টি টেস্ট ও ১৪৭টি ওয়ানডে ম্যাচ খেলেছেন গৌতম গম্ভীর। পাশাপাশি খেলেছেন ৩৭টি টি-টোয়েন্টি ম্যাচ। ২০১১ সালে ভারতের ওয়ানডে বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলেরও গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। ভারতীয় জাতীয় দলের পাশাপাশি আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়েও খেলেছেন এই তারকা ব্যাটসম্যান।

Advertisement