Beta

অবজ্ঞার জবাবে মুম্বাইকে ভালোবাসা দিলেন মুস্তাফিজ

১৩ মে ২০১৯, ১৫:৪৪

স্পোর্টস ডেস্ক

আইপিএলের গত আসরে সামলেছেন মুম্বাই ইন্ডিয়ানসের বোলিংয়ের ভার। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই টুর্নামেন্টের গত আসরে কঠিনতম সব মুহূর্তে মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা বল তুলে দিয়েছেন তাঁর হাতে। কখনো সফল হয়েছেন, দেখিয়েছেন নিজের সামর্থ্যের ঝলক। আবার কখনো নিজের পাশাপাশি দলকেও হতাশায়ও ডুবিয়েছেন বাংলাদেশের ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। ২০১৮ আসরে ঠিক মনের মতো পারফরম্যান্স না পাওয়ায় মুস্তাফিজকে এবারের মৌসুমে দলেই রাখেনি মুম্বাই ইন্ডিয়ানস। এক ধরনের অবজ্ঞা করে বাংলাদেশি এই পেসারকে ছুড়ে ফেলে দিয়েছিল ফ্র্যাঞ্চাইজি দলটি। তবে নিজের সাবেক দলটিকে প্রতিদানে ভালোবাসাই দিয়েছেন মুস্তাফিজ। এবারের আসরে অবিস্মরণীয় এক ফাইনাল জিতে চ্যাম্পিয়ন হওয়ার পর মুম্বাইকে টুইটারে অভিনন্দন জানিয়েছেন বাঁহাতি এই পেসার।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে ত্রিদেশীয় সিরিজ খেলার জন্য এখন সুদূর আয়ারল্যান্ডে অবস্থান করছেন মুস্তাফিজ। তবে এতদূরে থাকলেও আইপিএলের শিরোপা জয়ের পর নিজের সাবেক দলকে অভিনন্দন জানাতে ভোলেননি তিনি। রোববার রাতে অনুষ্ঠিত ফাইনালের পরপরই টুইটারে নিজের সাবেক আইপিএল দলকে অভিনন্দন জানান মুস্তাফিজ। টুইটারে আলাদাভাবে প্রশংসা করেন মুম্বাইয়ের দুই বোলার জাসপ্রিত বুমরাহ ও লাসিথ মালিঙ্গার। এমনকি নিজের সাবেক দলটির অধিনায়ক রোহিত শর্মাকেও অভিনন্দিত করেন ফিজ। পাশাপাশি শ্বাসরুদ্ধকর এক ফাইনাল জিতে রেকর্ড চতুর্থ শিরোপা জিতে নেওয়ায় পুরো মুম্বাই ইন্ডিয়ানস ফ্র্যাঞ্চাইজিটিকেই অভিনন্দন জানান বাঁহাতি এই পেসার।

আইপিএলের দ্বাদশ আসরের ফাইনালের পর নিজের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে মুস্তাফিজ লিখেন, ‘আমি বাকরুদ্ধ! কী দারুণভাবেই না শিরোপা জিতল ওরা। এটা ছিল পুরোপুরি এক থ্রিলার। সেরা বোলিং করেছে জাসপ্রিত বুমরাহ এবং শেষ ওভারে লাসিথ মালিঙ্গা ছিল অবিশ্বাস্য। রোহিত শর্মা ও মুম্বাই ইন্ডিয়ানস শিবিরকে আরেকটি শিরোপা জয়ের জন্য অভিনন্দন।’

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত অভিষেকের পর ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রথম আইপিএল অভিজ্ঞতা হয় মুস্তাফিজের। প্রথম আসরেই ক্রিকেট বিশ্বকে চমকে দেন ফিজ। সানরাইজার্সকে চ্যাম্পিয়ন করার পাশাপাশি জিতে নেন টুর্নামেন্টের সেই আসরের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার। ইনজুরি আর ফর্মহীনতার কারণে পরের মৌসুমে হায়দরাবাদের হয়ে মাত্র একটি ম্যাচে মাঠে নামার সুযোগ পান বাঁহাতি এই পেসার। ২০১৮ সালে আইপিএলের একাদশ আসরে নতুন দল মুম্বাই ইন্ডিয়ানসে যোগ দেন ‘কাটার মাস্টার’। তবে মাত্র এক মৌসুম খেলিয়ে মুস্তাফিজকে দল থেকে ছেঁটে ফেলে রোহিত শর্মার দল।

Advertisement