মাহমুদউল্লাহর আশাবাদ

Looks like you've blocked notifications!

বিশ্বকাপ শুরুর আগে আরেকটা সুখবর পেতে যাচ্ছে বাংলাদেশ। কাঁধের চোটের কারণে দীর্ঘদিন বল করতে না পারা মাহমুদউল্লাহ বল হাতে নিতে শুরু করেছেন। অলরাউন্ডার মাহমুদউল্লাহকেই বিশ্বকাপে পাচ্ছে বাংলাদেশ। এতে অভিজ্ঞ এ ব্যাটসম্যানের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার পাশাপাশি দলে যোগ হচ্ছে বাড়তি শক্তি।

এরই মধ্যে স্পিন বোলিং কোচ সুনীল যোশিকে সঙ্গে নিয়ে কার্ডিফে বোলিং করেছেন মাহমুদউল্লাহ। চলতি বছরের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে কাঁধে চোট পাওয়ার পর আর বল হাতে নেননি তিনি। তবে ব্যাটিং করতে তেমন সমস্যা হচ্ছে না বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে গত বিশ্বকাপে সেঞ্চুরি করা মাহমুদউল্লাহর।

সম্প্রতি এক মিডিয়া ব্রিফিংয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান ফিজিও দেবাশীষ চৌধুরী জানান, ব্যথা থেকে মুক্তির জন্য মাহমুদউল্লাহর সার্জারির প্রয়োজন হতে পারে। তবে বিশ্রামে থাকলে কিছুটা সমাধান হলেও সেটা হবে ক্ষণস্থায়ী।

বিশ্বকাপ শেষ হওয়ার পর সার্জারি করানো হতে পারে জাতীয় ক্রিকেট দলের এ সাবেক সহ-অধিনায়কের। নিজের অগ্রগতি প্রসঙ্গে মাহমুদউল্লাহ সংবাদমাধ্যমকে বলেন, ‘গত শুক্রবার তিন ওভার বোলিং করেছি। এখনো ব্যথা রয়েছে। তারপরও প্রস্তুতি ম্যাচে দু/তিন ওভার বোলিং করার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী।’

বাংলাদেশ দলের মূল বিশ্বকাপ শুরু হবে ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে। তাই হাতে কয়েক দিন সময় থাকায় আরো ভালোভাবে বোলিং শুরুর ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী মাহমুদউল্লাহ।