‘কঠিন হলেও এই ম্যাচ জেতা অসম্ভব নয়’

Looks like you've blocked notifications!

লক্ষ্য ৩৮৭ রান। বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে এই রান টপকানো বেশ কঠিনই বটে। তবে বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন মনে করেন, কঠিন হলেও কজটা অসম্ভব নয়।  

আজ শনিবার বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচের প্রথম ইনিংস শেষে এক বিশ্লেষণে হাবিবুল বাশার বলেন, ‘কার্ডিফের মাঠ ছোট, উইকেটও ভালো। তাই কঠিন হলেও এই ম্যাচ জেতা অসম্ভব নয়। আমার বিশ্বাস টেষ্টা করলে জিততে পারে বাংলাদেশ। তবে কাজটা অনেক কঠিন।’

তবে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত প্রসঙ্গে বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক বলেন, ‘কর্ডিফে গত কয়েকদিন ধরে বৃষ্টি হচ্ছে। আজও বৃষ্টি হওয়ার সম্ভাবনা ছিল। তাই প্রথমে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত ভুল ছিল না। আমি মনে করি তা সঠিক সিদ্ধান্তই ছিল।‘

এর আগে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড ছয় উইকেট হারিয়ে ৩৮৬ রান করে। বিশ্বকাপে এটিই এখন পর্যন্ত কোনো দলের সর্বোচ্চ রান। বিশ্বকাপের ইতিহাসে এখন পর্যন্ত এটি ইংল্যান্ডের সর্বোচ্চ রান।

ইংলিশ ব্যাটসম্যানরা সমানে ব্যাট চালিয়েছেন আর মিস ফিল্ডিংয়ের মহড়া দিলেন বাংলাদেশের ফিল্ডাররা। প্রথম দুই ঘণ্টায় বাংলাদেশের একটাই প্রাপ্তি; বেয়ারস্টোর উইকেট। মাশরাফির বলে দুর্দান্ত ক্যাচ ধরেছেন মিরাজ। বেয়ারস্টো ৫১ রানে আউট হন।

৯২ বলে শতক পূর্ণ করেছেন জেসন রয়। বেয়ারস্টোর পর মাঠে যান জো রুট। একাধিকবার মিস ফিল্ডিং হয়েছে, ওভার থ্রো হয়েছে। যার পুরো সুযোগ নিয়েছেন ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। ১২১ বলে ১৫৩ রান করে মিরাজের বলে আউট হন জেসন রয়। তবে তাতে রানের গতি থামেনি। রুদ্রমূর্তি নিয়ে হাজির হন বাটলার। ৪৪ বলে ৬৪ রান করেন তিনি। যার মধ্যে ছিল দুটি চার ও ছয়টি ছক্কার মার। সাইফুদ্দিনের বলে আউট হন তিনি। পরে অধিনায়ক মরগান ৩৫ করে আউট হন।

স্টোকসকে মাত্র ছয় রানেই ফিরিয়ে দেয় বাংলাদেশ। তবে তাতে কি প্লানকেট এসে স্টোকসের অভাব পূরণ করে দেন। নয় বলে ২৭ রান করেন তিনি।

বোলারদের মধ্যে দুটি করে উইকেট নিয়েছেন সাইফুদ্দিন ও মিরাজ। একটি করে উইকেট পেয়েছেন মাশরাফি ও মুস্তাফিজ। সাকিব ১০ ওভারে৭১ রান দিয়ে কোনো উইকেট পাননি। মাশরাফি ১০ ওভারে দিয়েছেন ৬৮ রান।