অনুশীলনে মাথায় আঘাত পেলেন মিরাজ!

Looks like you've blocked notifications!

সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম চোট থেকে সেরে উঠে ফিরেছেন দলে। খেলেছেন ম্যাচও। এরপর চোটে আক্রান্ত হন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। পিঠের ব্যথার কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ খেলতে পারেননি। আগামীকাল আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন কি না, সেটা নিশ্চিত নয়।

এই তালিকায় নতুন করে যোগ হয়েছে মেহেদী হাসান মিরাজের নাম। তরুণ এই অলরাউন্ডার অনুশীলনের সময় মাথায় আঘাত পেয়েছেন। ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে, অনুশীলনে নেটের পাশে দাঁড়িয়ে সাক্ষাৎকার দিচ্ছিলেন মিরাজ। এমন সময় একটি বল এসে মাথায় লাগে তাঁর। কিছুক্ষণ পরীক্ষা নিরীক্ষার পর শঙ্কামুক্ত ঘোষণা করা হয়েছে তাঁকে।

এর আগে অনুশীলনে হাতের কব্জিতে আঘাত পেয়েছিলেন মুশফিকুর রহিম। হাতে বল লাগায় দ্রুত নেট ছেড়ে ড্রেসিংরুমে ফিরে গিয়েছিলেন তিনি।

পরে পরীক্ষায় জানা যায় মুশফিকের হাতে কোনো চিড় ধরা পড়েনি। গত সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে তিনি খেলেছেন।  আর অস্ট্রেলিয়ার বিপক্ষে চমৎকার হার-না মানা সেঞ্চুরি করে সবার প্রশংসা কুড়ান।

টনটনে নেটে মুস্তাফিজুর রহমানের বল এসে লাগে মুশফিকের ডান হাতে। প্রচণ্ড ব্যথায় অনুশীলন শেষ করেই মাঠ ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন তিনি।

এর আগে তামিম ইকবাল ও সাকিব আল হাসানও চোট পেয়েছিলেন। তারা দুজনই সেরে উঠেছেন। সাকিবকে পাঁচ দিন বিশ্রামে থাকতে হয়েছিল চোটের কারণে।

আগামীকাল মঙ্গলবার সাউথাম্পটনে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

এরপর ২ জুলাই ভারত ও ৫ জুলাই পাকিস্তানের মুখোমুখি হবে মাশরাফিরা। শেষ চারে খেলতে হলে লিগ পর্বের বাকি সবকটি ম্যাচ জিততেই হবে বাংলাদেশকে।