ফিঞ্চের শতক, ইংল্যান্ডকে করতে হবে ২৮৬

Looks like you've blocked notifications!

লর্ডসে টস জিতে বোলিং নেন ইংল্যান্ডের অধিনায়ক মরগান। শুরুতে অস্ট্রেলিয়ার ওপেনার ফিঞ্চ ও ওয়ার্নারের ব্যাটিং দেখে মনে হল সিদ্ধান্তটা বুঝি ভুলই হলো মরগানের! অর্ধশতক করেছেন ওয়ার্নার। কিন্তু একেবারে ১০০ করে মাঠ ছেড়েছেন অধিনায়ক ফিঞ্চ।

তবে রানের গতির লাগামটা কিছুটা হলেও টেনে ধরেছেন ইংল্যান্ডের বোলাররা। ৫০ ওভার শেষে সাত উইকেটে ২৮৫ রান করেছে অস্ট্রেলিয়া।  

বিশ্বকাপে দ্বিতীয় শতক করলেন ফিঞ্চ। ১১৬ বলে ১০০ রান করেন তিনি। শতরান পূর্ণ করার পরের বলেই আর্চারের বলে আউট হন তিনি। ওয়ার্নার ৫৩ রান করেন। তবে রানের গতি শেষদিকে কমিয়েছেন ইংল্যান্ডের বোলাররা। বিশেষ করে ভয়ঙ্কর ম্যাক্সওয়েলকে মাত্র ১২ রানে ফেরান উড। আট বলেই ১২ করে ফেলেন তিনি। শেষ দিকে কেরি ২৭ বলে ৩৮ রানের দারুণ একটি ইনিংস খেলেন।

বোলারদের মধ্যে ওকস দুটি উইকেট লাভ করেন। এ ছাড়া আর্চার, উড স্টোকস, মইন আলী একটি করে উইকেট পান।

আপাতত শীর্ষ চারে আছে দুই দল। তবে সেমিফাইনাল নিশ্চিত করার জন্য ম্যাচটি দুই দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। নিজেদের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। জিতলেই সেমিফাইনাল নিশ্চিত হবে অস্ট্রেলিয়ার।

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুরু করলেও এশিয়ার দুই দল পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে যায় ইংল্যান্ড। শীর্ষে চারে থাকলেও ইংল্যান্ডের অবস্থান চার নম্বরে। ছয় ম্যাচের মধ্যে চার ম্যাচ জিতে ইংল্যান্ডের পয়েন্ট ৮।

অন্যদিকে, ছয় ম্যাচ খেলে পাঁচটিতেই জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে আছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের বিপক্ষে আজ জয় পেলে সেমিফাইনাল খেলা নিশ্চিতই করে ফেলবেন ফিঞ্চ-ওয়ার্নাররা।

অস্ট্রেলিয়া একাদশ : ফিঞ্চ, ওয়ার্নার, খাজা, স্মিথ, ম্যাক্সওয়েল, স্টয়নিস, ক্যারি, কামিন্স, লায়ন, স্টার্ক ও বেহেরনডর্ফ।

ইংল্যান্ড একাদশ : বেয়ারস্টো, ভিন্স, রুট, মরগান, স্টোকস, বাটলার, মইন আলি, ওকস, আদিল রশিদ, আর্চার ও উড।