বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরাই সবার আগে সেমিফাইনালে

Looks like you've blocked notifications!

শুধু নামেই বিশ্বচ্যাম্পিয়ন নয়, কাজেও তা করে দেখাল অস্ট্রেলিয়া। বিশ্বকাপের এবারের আসরে প্রথম দল হিসেবে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।

এখন পর্যন্ত মোট সাতটি ম্যাচ খেলে ছয়টিতে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। একটি ম্যাচে তারা পরাজিত হয় ভারতের কাছে। ছয়টি ম্যাচ জেতায় বর্তমান চ্যাম্পিয়নদের নামের পাশে যোগ হয়েছে ১২ পয়েন্ট।

গতকাল মঙ্গলবার লর্ডসে স্বাগতিক ইংল্যান্ডকে ৬৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার করা ২৮৫ রানের জবাবে ইংল্যান্ডের ইনিংস থামে ২২১ রানে। ম্যাচ জিতেই পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যায় অস্ট্রেলিয়া। আর সেইসঙ্গে নিশ্চিত করে সেমিফাইনাল।

অন্যদিকে, ছয় ম্যাচে পাঁচটিতে জয় ও একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচের চারটিতে জয় ও একটি পরিত্যক্ত ম্যাচ নিয়ে ৯ পয়েন্ট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত।

অন্যদিকে সাত ম্যাচে চারটি জয় ও তিনটি পরাজয় নিয়ে ৮ পয়েন্ট যুক্ত হয়েছে ইংল্যান্ডের পাশে। পয়েন্ট টেবিলে তারা রয়েছে চতুর্থ স্থানে। আর ৭ পয়েন্ট নিয়ে তাদের পরে আছে বাংলাদেশ।

ইংল্যান্ডের এই হারে বাংলাদেশের আশা কিছুটা হলেও বেড়েছে। ইংল্যান্ড বাকি দুটি ম্যাচ হারলে আর বাংলাদেশ পরের দুটি ম্যাচ জিতলে সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের।