মুরালিধরনের জীবনী নিয়ে চলচ্চিত্র

Looks like you've blocked notifications!

শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরনের বর্ণময় ক্যারিয়ার নিয়ে চলচ্চিত্র নির্মাণ হচ্ছে। তেলেগু অভিনেতা রানা ডাগ্গুবাটি মুরলির বায়োপিকের সহকারী প্রযোজক হিসাবে কাজ করবেন। ভারতীয় সংবাদমাধ্যমে খবর, মুরালিকে নিয়ে চলচ্চিত্রের নাম হতে পারে ‘৮০০’।

মুরালির ভূমিকায় দেখা যাবে দক্ষিণের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতিকে। আর ছবিটি পরিচালনা করবেন এমএস শ্রীপথি। মুরালির ক্রিকেট ক্যারিয়ার ছাড়াও ব্যক্তিগত জীবনের বিভিন্ন দিক তুলে ধরা হবে এই ছবিতে।

মুরালির এই বায়োপিকে একটি ছোট্ট অংশে দেখা যাবে শচীন টেন্ডুলকারকে। শ্রীলঙ্কারও কয়েকজন কিংবদন্তির প্রসঙ্গ থাকবে এই ছবিতে।

টেস্ট ক্রিকেটে মুরালিধরনের চেয়ে বেশি উইকেট আর কোনো বোলার নিতে পারেননি। তিনি নিয়েছেন ৮০০ উইকেট। দ্বিতীয় স্থানে রয়েছেন শেন ওয়ার্ন। অসি এই লেগ স্পিনারের উইকেট সংখ্যা ৭০৮টি।

ক্রিকেটে মুরালির অনেক কীর্তি রয়েছে, এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য শেষ বলে উইকেট নিয়ে শেষ করলেন টেস্ট ক্যারিয়ার। যে রেকর্ড আগে ছিল নিউজিল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার স্যার রিচার্ড হ্যাডলির। শেষ বলের কারিশমায় মুরালি জানিয়ে দিলেন, তাঁকে মনে রাখতে হবে। কিংবদন্তির বিদায়টাও ছিল রাজার মতোই।

১৯৭১ সালের ১৭ এপ্রিল শ্রীলঙ্কার ক্যান্ডিতে জন্মগ্রহণ করেন মুরালিধরন। ১৯৯২ সালের আগস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় তাঁর। আর ১৯৯৩ সালে ভারতের বিরুদ্ধে হয় ওয়ানডে অভিষেক। ১৩৩টি টেস্ট ম্যাচ খেলে ক্রিকেটকে বিদায় জানান মুরালি। ওয়ানডে ক্রিকেটেও সবার ওপরে রয়েছেন এই স্পিনার। এই ফরম্যাটে মুরালির সংগ্রহ ৫৩৪ উইকেট। ৫০২ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন পাক কিংবদন্তি ওয়াসিম আকরাম।