শেষ পর্যন্ত বরখাস্তই হচ্ছেন হাথুরুসিংহে!

Looks like you've blocked notifications!

বিশ্বকাপের পর থেকেই শ্রীলঙ্কার কোচিং পদ থেকে চন্ডিকা হাথুরুসিংহের বরখাস্ত হওয়ার গুঞ্জন শোনা যায়। ঘরের মাঠে তাঁর অধীনে বাংলাদেশকে ধবলধোলাই করেছে লঙ্কানরা। তাতেও টিকতে পারছেন না দলটির প্রধান কোচ। অবশেষে সব গুঞ্জন সত্যি করে বরখাস্ত হচ্ছেন হাথুরুসিংহে। আপাতত এমনটাই জানাচ্ছে শ্রীলঙ্কার সংবাদমাধ্যমগুলো। এ ছাড়া আসন্ন নিউজিল্যান্ড সিরিজে অন্তর্বর্তী কোচ হিসেবে বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জেরোম জয়ারত্নের নাম শোনা যাচ্ছে।

দেশটির সংবাদমাধ্যম সানডে টাইমস বলছে, মঙ্গলবারের জরুরি কার্যনির্বাহী সভাতেই আসতে যাচ্ছে বড় সিদ্ধান্ত। যাতে শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে শেষ হতে যাচ্ছে হাথুরুসিংহের সম্পর্ক।

লঙ্কান বোর্ডের সচিব মোহন ডি সিলভা ডেইলি নিউজকে জানায়,  ‘আজ আমরা জরুরি সভা করতে যাচ্ছি। এই সভা থেকে হাথুরুসিংহেকে বরখাস্ত করা হবে এবং জেরোম জয়ারত্নকে নিউজিল্যান্ড সিরিজের জন্য অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেওয়া হবে।’

হাথুরুসিংহের সঙ্গে লঙ্কানদের চুক্তি ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত। কিন্তু দুই পক্ষের নানা বিষয়ে একমত হতে না পারায় হাথুরুসিংহেকে বরখাস্ত করতে বাধ্য হচ্ছে লঙ্কান ক্রিকেট বোর্ড। এখানে হাথুরুসিংহের বেতনও অনেক বড় ইস্যু। আগামী বছরের শেষ পর্যন্ত হাথুরুসিংহকে মাসে ৪০ হাজার ডলার দেওয়ার চুক্তি ছিল শ্রীলঙ্কার। কিন্তু এত চওড়া দামে প্রধান কোচকে রাখতে রাজি নয় এসএলসি।