ডমিঙ্গোর সঙ্গে আলোচনায় সন্তুষ্ট বিসিবি, তবে …

Looks like you've blocked notifications!

বাংলাদেশ জাতীয় দলের কোচ হওয়ার জন্য সাক্ষাৎকার দিতে ঢাকায় আসেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ ক্রেইগ রাসেল ডমিঙ্গো। আজ বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে নিজের কোচিং পরিকল্পনার কথা ব্যাখ্যা করেন তিনি। তাঁর সঙ্গে আলোচনায় সন্তুষ্ট বিসিবি। তবে কোচ পেতে আরো দিন দশেক অপেক্ষা করতে হতে পারে টাইগারদের।

আজ সকালে বাংলাদেশে পা রাখেন সাবেক এই প্রোটিয়া কোচ। বিসিবি বিষয়টি গোপন রাখতে চেয়েছিল। যার কারণে আগে থেকেই রাসেল ডমিঙ্গো আসার বিষয়টি জানা যায়নি।

আফ্রিকান এই কোচের সঙ্গে আলোচনা শেষে জালাল ইউনুস বলেন, ‘রাসেল ডমিঙ্গোর সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। সাক্ষাৎকারে তিনি তাঁর কোচিং নিয়ে জানালেন। বাংলাদেশ দলকে নিয়ে কীভাবে কাজ করতে চান সে পরিকল্পনা জানালেন। তাঁর সঙ্গে আলোচনায় আমরা সন্তুষ্ট।’

তবে এখনই কোনো সিদ্ধান্ত হচ্ছে না বলে জানিয়ে রাখলেন মিডিয়া কমিটির চেয়ারম্যান। প্রধান কোচের জন্য তিন জনের একটি সংক্ষিপ্ত তালিকা বানিয়েছে বিসিবি। সেই তালিকায় রাসেলসহ আছেন আরো দুজন। বাকি দুজনের সঙ্গে আলোচনার পর সিদ্ধান্ত হবে কে হচ্ছেন বাংলাদেশের পরবর্তী কোচ। জালাল ইউনুস বলেন, ‘এখনই  কোচের বিষয়ে কোনো সিদ্ধান্ত হচ্ছে না। কারণ আমাদের সংক্ষিপ্ত তালিকায় আরো দুজন আছেন। আগামী তিন-চার দিনের মধ্যে তাঁরাও আসবেন সাক্ষাৎকার  দিতে। আমারা কোচ নিয়োগের প্রক্রিয়ার মধ্যেই আছি। তালিকায় যারা আছে, তাদের মধ্য থেকেই আমরা একজনকে বেছে নেব। আশা করছি ঈদের আগেই আমাদের চেষ্টা থাকবে কাজটি শেষ করার। যদি না হয়, তাহলেও ১০ দিনের বেশি হবে না।’

ক্রেইগ রাসেল ডমিঙ্গো দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ২০১২ সালের ডিসেম্বর থেকে ২০১৩ সালের আগস্ট পর্যন্ত প্রোটিয়াদের কোচ ছিলেন তিনি।

এদিকে বিশ্বকাপের পর স্টিভ রোডসের সঙ্গে সম্পর্ক শেষ করে বিসিবি। বিদায় করা হয় বোলিং কোচ কোর্টনি ওয়ালশ এবং স্পিন কোচ সুনীল যোশিকেও। তবে কয়েকদিন আগে নতুন বোলিং এবং স্পিন কোচ নিয়োগ দেওয়া হয়।

বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবে নিউজিল্যান্ডের সাবেক তারকা ড্যানিয়েল ভেট্টোরিকে নিয়োগ দিয়েছে বিসিবি। আর পেস বোলিং কোচ হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সাবেক প্রোটিয়া পেসার চার্ল ল্যাঙ্গেভেল্টের সঙ্গে চুক্তি সেরেছে বিসিবি।

আগামী নভেম্বরে ভারত সফর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের হয়ে কাজ করবেন ভেট্টোরি। দ্রুত যোগ দেবেন ল্যাঙ্গেভেল্টও।