বাংলাদেশের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে হেসন

Looks like you've blocked notifications!

সদ্য সমাপ্ত বিশ্বকাপের পর ইংলিশ কোচ স্টিভ রোডসকে বিদায় করে দেয় বাংলাদেশ। এখন নতুন কোচ খুঁজতে ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশের ক্রিকেটে এখন সবচেয়ে আলোচিত বিষয়, কে হচ্ছেন সাকিব-তামিমদের কোচ। ইএসপিএনক্রিকইনফোর খবরে বলা হয়েছে, এই দৌড়ে এগিয়ে আছেন নিউজিল্যান্ডের মাইক হেসন।

এরই মধ্যে সংক্ষিপ্ত তালিকা করেছে বিসিবি। তালিকার একজন দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গো গতকাল বুধবার সাক্ষাৎকারও দিয়ে গেছেন।

তবে টাইগার ভক্তরা একটা খবর জানলে অবাক না হয়ে পারবেন না। আর তা হলো সাবেক কোচ শ্রীলঙ্কার চন্ডিকা হাথুরুসিংহেও রয়েছেন বিসিবির সংক্ষিপ্ত তালিকায়।

২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা সফরে দলের ব্যর্থতার পর হুট করেই বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়ে দেন  হাথুরুসিংহে। এরপর নিজ দেশ শ্রীলঙ্কার দায়িত্ব নেন।

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে আসন্ন সিরিজের আগেই কোচ নিয়োগ দিতে চায় বিসিবি। হাতে রয়েছে এক মাসেরও কম সময়।

বোর্ডের সংক্ষিপ্ত তালিকায় থাকা পাঁচজন কোচ হলেন- নিউজিল্যান্ডের মাইক হেসন, জিম্বাবুয়ের গ্রান্ট ফ্লাওয়ার, ইংল্যান্ডের পল ফারব্রেস, দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গো ও শ্রীলঙ্কার চন্ডিকা হাথুরুসিংহে।

অ্যান্ডি ফ্লাওয়ারকে বাংলাদেশের কোচ হওয়ার প্রস্তাব দিলেও দ্বিতীয়বারের মতো তিনি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। বিশ্বকাপের পর ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তান তাদের প্রধান কোচ খুঁজছে। কোচ পেতে হলে তাদের সঙ্গে অবশ্যই প্রতিযোগিতায় নামতে হবে বিসিবিকে।

গত বছরের মার্চে বিসিবির প্রস্তাব ফিরিয়ে দেওয়া ইংল্যান্ডের সাবেক সহকারী কোচ ফারব্রেসকে নিয়েও ভাবছে বিসিবি। ওই সময়ে ফারব্রেস প্রস্তাব ফিরিয়ে দিলে রোডসকে কোচ করে আনে বাংলাদেশ।

ইএসপিএনক্রিকইনফো জানায়, নিউজিল্যান্ডের সাবেক কোচ হেসন টাইগারদের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন। বিসিবি নাকি  তাঁর ব্যাপারে আগ্রহী।

পাকিস্তানের ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ারও বোর্ডের আগ্রহের তালিকায় রয়েছে।

হাথুরুসিংহে ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত বাংলাদেশ দলের হেড কোচের দায়িত্ব পালন করেন। তাঁর প্রতিও বিসিবি আগ্রহী।

এদিকে কোচ পদে দেওয়া ডমিঙ্গোর সাক্ষাৎকারে সন্তুষ্টি প্রকাশ করেছে বিসিবি।