হঠাৎ অবসরের ঘোষণা হাশিম আমলার!

Looks like you've blocked notifications!

এই কদিন আগে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন পেসার ডেল স্টেইন। মাত্র তিন দিনের ব্যবধানে দক্ষিণ আফ্রিকার আরেক তারকা ক্রিকেটার অবসরের ঘোষণা দিয়েছেন। সবাইকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দেন হাশিম আমলা।

আজ বৃহস্পতিবার অবসরের ঘোষণা দেন আমলা। এই ঘোষণা দিয়ে তিনি বলেন, ‘সব কৃতিত্ব মহান সর্বশক্তিমানের, যিনি আমাকে দক্ষিণ আফ্রিকার হয়ে খেলার সুযোগ দিয়েছেন। আমার এই পথচলা ছিল গৌরবের। আমি অনেক কিছু পেয়েছি। সবচেয়ে বেশি পেয়েছি সবার ভালোবাসা। ধন্যবাদ দিতে চাই আমার মা-বাবাকে, যারা আমাকে ভালোবাসা ও সমর্থন দিয়েছেন।’

২০০৪ সালে কলকাতায় ভারতের বিপক্ষে আমলার টেস্ট অভিষেক হয়েছিল। দীর্ঘ ১৫ বছরের ক্যারিয়ারে প্রোটিয়াদের জার্সিতে সব ফরম্যাট মিলিয়ে ৩৫৯ ম্যাচে করেছেন ১৮ হাজারের উপরে রান, আছে ৫৫টি সেঞ্চুরি।

গত সোমবার টেস্ট ক্রিকেট থেকে  অবসর নেন দক্ষিণ আফ্রিকার তারকা পেসার ডেল স্টেইন। তিনি অবশ্য সীমিত ওভারের ক্রিকেটে খেলে যাবেন।

অবসরের ঘোষণা দিয়ে স্টেইন বলেন, ‘এমন জায়গা থেকে সরে দাঁড়াচ্ছি, যে ক্রিকেটকে আমি সবচেয়ে বেশি ভালোবাসি। আমার মতে টেস্টই আসল ক্রিকেট। ক্রিকেটারের মানসিক, শারীরিক ও আবেগের চূড়ান্ত পরীক্ষা নেয় টেস্ট ক্রিকেট। টেস্ট খেলব না এমন সিদ্ধান্তই কষ্টের এক ভাবনার জন্ম দেয়। টি-টোয়েন্টি এবং ওয়ানডে ক্রিকেটে আরো বেশি ফোকাস করতেই এই সিদ্ধান্ত নিয়েছি।’