৩১ বলে ৪, এ কেমন গেইল!

Looks like you've blocked notifications!

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছে ভারত। সীমিত ওভারে দাপুটে জয়ের পর কোহলিদের লক্ষ্য ওয়ানডেতেও সিরিজ জেতা। কিন্তু ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি হতে দেয়নি বৃষ্টি। গতকাল বৃহস্পতিবার গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম একদিনের ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

গতকাল ম্যাচ শুরুর আগেই বৃষ্টি বাধা হয়ে দাঁড়ায়। বিলম্বিত শুরুর পর ক্যারিবীয়দের ইনিংসের ১৩তম ওভারে আবারও বৃষ্টি। ১০ ওভার কমিয়ে ৪০ ওভারে ম্যাচ আনা হয়। এরপর ৩৪ ওভারে আনা হয়। কিন্তু তাতে লাভ হয়নি, টানা বৃষ্টিতে আউটফিল্ড ভেজা থাকার কারণে শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত হয়।

বৃষ্টির কারণে ম্যাচটি পুরো না হলেও মাত্র ১৩ ওভারেই সবাইকে অবাক করেছেন ক্যারিবীয় ব্যাটিংদৈত্য ক্রিস গেইল। জীবনের ২৯৯ নম্বর ওয়ানডে ম্যাচে অন্য রকম এক রেকর্ডে নিজের নাম লেখান তিনি। ওপেনিংয়ে নামা এই ব্যাটসম্যান গতকাল ৩১ বল খেলে মাত্র ৪ রান সংগ্রহ করেন। যেটা তাঁর ক্যারিয়ারের সবচেয়ে মন্থরতম ইনিংস। ব্যক্তিগত চার রানে কুলদীপ যাদবের বলে বোল্ড হন গেইল।

বৃষ্টি বাধায় ম্যাচ পরিত্যক্ত হওয়ার আগে ১ উইকেটে ৫৪ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। উইকেটে ছিলেন ছিলেন লুইস (৪০) আর শাই হোপ(৬)।

আগামী রোববার ১১ আগস্ট দ্বিতীয় ম্যাচে এবং বুধবার ১৪ আগস্ট সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে দুদল। এরপর টানা এক সপ্তাহের বিশ্রাম নিয়ে ২২ আগস্ট থেকে টেস্টে লড়বে ভারত-ওয়েস্ট ইন্ডিজ।