উত্তর কোরিয়ার ক্লাবকে হারিয়ে আবাহনীর চমক

Looks like you've blocked notifications!

জোড়া গোল করলেন সানডে চিজোবা। একবার করে জালের দেখা পান সোহেল রানা এবং নাবীব নেওয়াজ। তাতে এএফসি কাপের ইন্টার জোনাল সেমিফাইনালে উত্তর কোরিয়ার এপ্রিল টোয়েন্টি ফাইভ স্পোর্টস ক্লাবের বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নেয় ঢাকা আবাহনী লিমিটেড।

এএফসি কাপের ইন্টার জোনাল সেমিফাইনালের প্রথম লেগ ছিল আজ। ম্যাচটিতে সফরকারীদের ৪-৩ গোলে হারায় আবাহনী লিমিটেড।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত ছিল আবাহনী। ৩৩তম মিনিটে সোহেল রানার গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। নাবীব নেওয়াজের জীবনের বাড়ানো বল ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে ঠিকানায় পাঠান সোহেল।

অবশ্য ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আবাহনী। দুই মিনিটের মাথায় এপ্রিল টোয়েন্টি ফাইভ স্পোর্টস ক্লাবকে সমতায় ফেরান চো জোং হিয়োক।

৩৭ মিনিটে আবারও এগিয়ে যায় আবাহনী। এবারের গোলের নায়ক নায়েব। ডিফেন্ডার ওয়ালী ফয়সালের পাস ধরে প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন নেওয়াজ। তাতে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির আবারও সমতায় ফেরে উত্তর কোরিয়ার দলটি। ৫৪তম মিনিটে সমতা সূচক গোলটি করেন রিম চলমিন। শেষের দিকের পাঁচ মিনিটের মধ্যে পর পর দুই গোল করে আবাহনী শিবিরে জয়ের উল্লাস এনে দেন সানডে। কিন্তু বড় ব্যবধান ধরে রাখতে পারেনি আবাহনী। ৭৭তম মিনিটে গোল করে সফরকারীদের ব্যবধান কমিয়ে আনেন সং রক। তাতে ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়তে হয় আবাহনীর।

উত্তর কোরিয়ায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় লেগ। আগামী ২৮ আগস্ট ঘরের মাঠে বাংলাদেশের আবাহনী লিমিটেডের মুখোমুখি হবে উত্তর কোরিয়ার এপ্রিল টোয়েন্টি ফাইভ স্পোর্টস ক্লাব।