Beta

অ্যান্টিগা টেস্টে চালকের আসনে ভারত

২৪ আগস্ট ২০১৯, ১২:৪৭

স্পোর্টস ডেস্ক

দলের বিপর্যয়ে লোয়ার অর্ডারে রবীন্দ্র জাদেজার সঙ্গে ৬০ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন ইশান্ত শর্মা। বল হাতে হয়ে ওঠেন আরো দুর্দান্ত। পাঁচ উইকেট নিয়ে প্রতিপক্ষ শিবিরে কাঁপুনি ধরিয়েছেন ইশান্ত। তাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টে চালকের আসনে বসেছে ভারত।

অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে রাহানে-জাদেজাদের ব্যাটে চড়ে ২৯৭ রান সংগ্রহ করে ভারত। বিপরীতে ব্যাট করতে নেমে ইশান্ত শর্মার বোলিংয়ের সামনে দ্বিতীয় দিনে বেশিদূর এগোতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। আট উইকেটে ১৮৯ রান নিয়ে দিন শেষ করে স্বাগতিকরা। দুই উইকেট হাতে নিয়ে এখনো ১০৮ রানে পিছিয়ে আছে জেসন হোল্ডারের দল।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেকেই নড়বড়ে ছিল ওয়েস্ট ইন্ডিজ। ব্যাটিং করা আট ব্যাটসম্যানের মধ্যে কেউ ৫০ ছাড়ানো ইনিংস খেলতে পারেননি। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন রোস্ট চেজ। দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান আসে শিমরন হেটমায়ারের ব্যাট থেকে। বাকি আট ব্যাটসম্যানের রান সংখ্যা যথাক্রমে ১৪, ২৩, ১১, ১৮, ২৪, ১০*, ০ ও ০*।

ভারতের পক্ষে বল হাতে দুর্দান্ত পারফর্ম করা ইশান্ত ৪২ রান দিয়ে নিয়েছেন পাঁচ উইকেট। সমান একটি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি ও জাদেজা।

এর আগে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে প্রথমদিনে ছয় উইকেটে ২০৩ রান করে দিন শেষ করে ভারত। দ্বিতীয় দিনে বাকি ব্যাটসম্যানদের ওপর ভর করে ভারতের সংগ্রহ দাঁড়ায় ২৯৭ রান। দলের হয়ে সর্বোচ্চ ৮১ রানের ইনিংস খেলেন অজিঙ্কা রাহানে। ৯৭ বলে ৪৪ রান করেন রাহুল। আর ৩২ রানের কার্যকরী ইনিংস খেলেন হনুমান বিহারি।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বল হাতে ৩৪ রান দিয়ে তিন উইকেট নেন কেমার রোচ। ৪৯ রান দিয়ে দুটি উইকেট নেন গ্যাব্রিয়েল। আর একটি উইকেট নেন চেজ।

Advertisement