দক্ষিণ আফ্রিকা সিরিজেও থাকছেন না ধোনি!

Looks like you've blocked notifications!

দুই মাসের জন্য ক্রিকেট থেকে বিশ্রাম নিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। যে কারণে ছিলেন না ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর শুরু হবে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলবে ভারত। ধারণা করা হচ্ছে,  প্রোটিয়াদের বিপক্ষে টি-টোয়েন্টি  সিরিজের দলেও না রাখা হতে পারে ধোনিকে।

টেস্ট ক্রিকেট থেকে অনেকদিন আগেই অবসর নিয়েছেন ধোনি। মনে করা হয়েছিল বিশ্বকাপের পর সব রকম ক্রিকেট থেকেই অবসর নিয়ে নেবেন তিনি। কিন্তু তিনি তেমনটা না করায় জল্পনা বাড়তে থাকে। এবার নতুন করে জল্পনা তৈরি করে দিল এই তথ্য।

ভারতীয় সংবাদমাধ্যমে খবর, নির্বাচকরা সামনের দিকে তাকাতে চাইছেন। বিশেষ করে আসন্ন টি-টোয়েন্টি  বিশ্বকাপের কথা মাথায় রেখে ঋষভ পন্থকে আরো সুযোগ দিতে চাইছেন তাঁরা।

আগামী ৪ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ভারতীয় দল ঘোষণা করার কথা। ১৫ সেপ্টেম্বর থেকে ধর্মশালায় শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।

বিসিসিআইয়ের এক কর্তা বলেন, ‘ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নামার আগে আর মাত্র ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ রয়েছে। নির্বাচকরা তাঁদের জায়গায় খুব পরিষ্কার যে তাঁরা সামনের দিকে তাকাতে চান।’

ধোনির অবর্তমানে ভারতের দলের এক নম্বর উইকেট কিপারের দায়িত্ব সামলেছেন ঋষভই। তবে এই অবস্থায় আরো দুজন উইকেট কিপারকেও নজরে রাখা হচ্ছে পন্থের সঙ্গে। তাঁরা হলেন সঞ্জু স্যামসন ও ইশান কিষাণ। ঋষভ পন্থের উপর যাঁরা নিশ্চিত চাপ বাড়াবে।

আগামী ৩ সেপ্টেম্বর ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ হবে। এর পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। এরপর টেস্ট সিরিজ।