ধোনিকে টপকে পন্থের নতুন রেকর্ড!

Looks like you've blocked notifications!

চলমান জ্যামাইকা টেস্টের তৃতীয় দিনেই দারুণ একটি রেকর্ড গড়লেন তরুণ ভারতীয় উকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থ। টেস্ট ক্রিকেটে দ্রুততম ভারতীয় হিসেবে ৫০টি আউট করার কীর্তি গড়লেন।

উইকেটের পিছনে ইতিহাস লিখলেন ঋষভ পন্থ। ভারতের তরুণ উইকেটকিপার যত দিন যাচ্ছে তত প্রমাণ করছেন যে, তিনিই মহেন্দ্র সিং ধোনির উত্তরসূরী হয়ে উঠছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি জামাইকা টেস্টের তৃতীয় দিনে পন্থ দ্রুততম ভারতীয় হিসেবে টেস্ট ক্রিকেটে ৫০টি আউট করার নজির গড়লেন। সাবিনা পার্কে পন্থ টপকে গেলেন দেশের কিংবদন্তি উইকেটকিপার-ব্যাটসম্যান ধোনিকে।

দেশের হয়ে ১১ নম্বর টেস্ট ম্য়াচেই এই রেকর্ড করলেন পন্থ। ধোনি এই মাইলস্টোন স্পর্শ করতে নিয়েছিলেন ১৫টি টেস্ট। গত রবিবার ইশান্ত শর্মার বলে ক্রেগ ব্রাথওয়েট খোঁচা দিয়েছিলেন। আর পন্থের হাতে এসে বল জমা পড়ে গেছিল। আর আউট করার সঙ্গেই পন্থ নতুন রেকর্ড করে ফেলেন। টপকে যান ধোনিকে।

পন্থ এখন অসি কিংবদন্তি উইকেটকিপার অ্যাডাম গিলক্রিস্টের সঙ্গে যুগ্ম ভাবে শীর্ষে রয়েছেন। গিলি ৫০টি আউট করতে খেলেছেন ১১ টেস্ট। দক্ষিণ আফ্রিকার সাবেক উইকেটকিপার মার্ক বাউচার এই তালিকায় সবার ওপরে রয়েছেন। তিনি ১০ টেস্টে এই কীর্তি গড়েন।

অস্ট্রেলিয়ার মাটিতেই ধোনির যোগ্য উত্তরসূরী হওয়ার প্রমাণ দিয়েছিলেন পন্থ। দ্বিতীয় ভারতীয় উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে টেস্টের এক ইনিংসে ছটি ক্যাচ নিয়েছিলেন তিনি। ধোনির এই রেকর্ড ছিল নিউজিল্যান্ডের বিরুদ্ধে। পন্থ করেছিলেন অজিদের বিরুদ্ধে।

এ ছাড়া অসিদের বিরুদ্ধে বিশ্বরেকর্ডেও নিজের নাম খোদাই করেন পন্থ। এর আগে এক টেস্টে সর্বোচ্চ ১০টি ক্যাচ নেওয়া রেকর্ড গড়েছিলেন উইকেটকিপার ঋদ্ধিমান সাহা। পন্থ তাঁকেও পিছনে ফেলে দেন।