Beta

নতুন চুক্তিতে কত বেতন পাবেন রবি শাস্ত্রী?

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২৮

স্পোর্টস ডেস্ক

ভারতের জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হওয়ার তালিকায় ছিলেন টম মুডি ও মাইক হেসনের মতো হাইপ্রোফাইল তারকারা। তবে সবাইকে পেছনে ফেলে আবারও প্রধান কোচ হন রবি শাস্ত্রী। গত ১৬ আগস্ট সংক্ষিপ্ত তালিকায় স্থান পাওয়া প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়ার পর শাস্ত্রীর ওপরই আস্থা রাখে ভারতীয় ক্রিকেট পরামর্শক কমিটি (সিএসি)।

নতুন চুক্তিতে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন করবেন রবি শাস্ত্রী। তবে শুধু দায়িত্ব পালনই নয়, নতুন মেয়াদে তাঁর বেতনও আগের চেয়ে অনেক বেড়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম মুম্বাই মিরর বলছে, নতুন মেয়াদে শাস্ত্রীর বেতন বেড়েছে ২০ শতাংশ। আগে তিনি পেতেন বছরে আট কোটি রুপি। ২০ শতাংশ বাড়লে যা হবে সাড়ে নয় কোটি থেকে ১০ কোটি রুপি পর্যন্ত। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১১-১২ কোটি টাকার মতো।

সংবাদমাধ্যমটি আরো জানায়, প্রধান কোচের সঙ্গে বাকি কোচিং স্টাফদেরও বেতন বাড়িয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তাতে বোলিং কোচ ভরত অরুণ ও ফিল্ডিং কোচ আর শ্রীধরের বেতন বছরে প্রায় সাড়ে তিন কোটি রুপি হবে। তা ছাড়া নতুন ব্যাটিং কোচ বিক্রম রাঠৌরও পাবেন আড়াই কোটি থেকে প্রায় তিন কোটি রুপির মতো।

চলতি মাসের ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে নতুন চুক্তি। বিভিন্ন পদসহ এ নিয়ে চতুর্থবারের মতো ভারতীয় জাতীয় দলের সঙ্গে যুক্ত হলেন রবি শাস্ত্রী।

বিসিসিআইয়ের নবগঠিত ক্রিকেট উপদেষ্টা কমিটির প্রধান সাবেক ভারতীয় অধিনায়ক কপিল দেব, বাকি দুই সদস্য সাবেক কোচ অংশুমান গায়কোয়াড় ও ভারতের সাবেক নারী অধিনায়ক শান্তা রঙ্গস্বামী সাক্ষাৎকার নিয়ে নিয়োগ দেন প্রধান কোচ। মোট তিন সদস্যের প্যানেলের মাধ্যমে সাক্ষাৎকার নেওয়া হয়। সাক্ষাৎকার শেষে মাইক হেসন ও মুডিদের চেয়ে বর্তমান কোচ শাস্ত্রীকেই যোগ্য মনে করে বিসিসিআই।

Advertisement