যে কারণে কেঁদে ফেললেন রোনালদো

Looks like you've blocked notifications!

বিশ্ব ফুটবলের অন্যতম সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। মাঠে যখন নামেন, তাঁর ক্ষিপ্রতার সামনে নড়বড়ে হয়ে পড়েন প্রতিপক্ষ দলের ডিফেন্ডাররা। আর চলন-বলন কথাবার্তায় অনেকেই তাঁকে কঠিন বলে মনে করেন। কিন্তু তিনিও যে কেঁদে ফেলতে পারেন, আবেগে ভাসতে পারেন তা হয়তো অনেকেরই জানা ছিল না।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রোনালদো কান্নায় ভেঙে পড়লেন। বাবাকে মনে করে চোখে জল পর্যন্ত এসে যায় তাঁর। ১৪ বছর আগে মারা গেছেন রোনালদোর বাবা। তাই হয়তো কষ্টটা একটু বেশিই তাঁর। রোনালদোর সাফল্য কিছুই দেখে যেতে পারেননি তাঁর বাবা।

নিজের বাবাকে নিয়ে একটি ভিডিও দেখেন রোনালদো। তা দেখে তিনি বলন, ‘এই ভিডিওটি আমি আগে দেখিনি। কষ্টটা এটা ভেবে যে, বাবা কিছুই দেখে যেতে পারলেন না। আমার পুরস্কার নেওয়াটা দেখতে পারল না কখনো।’

পর্তুগিজ এই তারকা আরো বলেন, ‘আমি এক নম্বর হলাম, কিন্তু বাবা দেখতে পেলেন না। দেখতে পেলেন না আমার পুরস্কার পাওয়া। আমার পরিবার দেখল, আমার মা দেখল, আমার ভাইরা দেখল, এমনকি আমার ছেলে দেখল। কিন্তু আমার বাবা কিছুই দেখতে পেলে না।’

গত শনিবার জুভেন্টাসের হয়ে খেলতে নেমেছিলেন রোনালদো। সেই ম্যাচটি গোলশূন্য ড্র হয়ে যায়। ইউরো ২০২০-এর বাছাই পর্বের অ্যাওয়ে ম্যাচে লিথুয়ানিয়ার বিপক্ষে চার গোল করেন রোনালদো।