আরেকটি সুযোগ পেলেন সাব্বির

Looks like you've blocked notifications!

ইনজুরির কারণে লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবের ছিটকে যাওয়া আগেই নিশ্চিত ছিল। কিন্তু তাঁর বদলে আজ শনিবার আফগানিস্তানের বিপক্ষে কাকে সুযোগ দেওয়া হয় সেটাই দেখার অপেক্ষা ছিল। অবশেষে বিপ্লবের ইনজুরিতে একাদশে জায়গা ফিরে পেয়েছেন সাব্বির রহমান। এছাড়া বাংলাদেশ দলে আর কোনো পরিবর্তন নেই।

বন্দরনগরীতে ফাইনালের আগে ত্রিদেশীয় সিরিজে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-আফগানিস্তান। এরই মধ্যে ম্যাচটিতে টস জিতেছে বাংলাদেশ। টস জিতে টস জিতে আফগানিস্তানকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছেন  বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।  

এই সিরিজের প্রথম দুইটি ম্যাচ খেলেছেন সাব্বির। তবে ব্যর্থতার কারণে তৃতীয় ম্যাচে বাদ পড়েন তিনি। আমিনুলের ইনজুরিতে আবারো দলে জায়গা পেলেন এই ডানহাতি ব্যাটসম্যান।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে সমান দুই জয় নিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ ও আফগানিস্তান। ফাইনালের আগে আজকের ম্যাচটি  দুই দলের জন্যই নিয়মরক্ষার। তবে গত বছর দেরাদুন থেকে এখন পর্যন্ত আফগানদের সামনে টি-টোয়েন্টিতে জয়হীন বাংলাদেশ। দেরাদুনে তিন ম্যাচের সিরিজে তিনটিতেই হেরেছিল বাংলাদেশ। দেশের মাটিতেও কাটছে না সেই দুর্দশা। দলটির বিপক্ষে শেষ ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে জিতেছে টাইগাররা। তাতে দুই দুলের পরিসংখ্যান দাঁড়িয়েছে ৪-১। টানা চার পরাজয়ের পর আজ আবারও আফগান দুর্দাশা কাটাতে মাঠে নেমেছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান, লিটস দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, শফিউল ইসলাম, সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তানের সম্ভাব্য একাদশ : রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, নাজিব তারাকাই, আসগর আফগান, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, করিম জানাত, গুলবাদিন নাইব, রশিদ খান, নাভিনউল হক ও মুজিবুর রহমান।