সিপিএলে ব্যাটে-বলে দুর্দান্ত সাকিব

Looks like you've blocked notifications!

চলমান ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) প্রথম ম্যাচেই উজ্জ্বলতা ছড়িয়েছেন সাকিব আল হাসান। কিপটে বোলিংয়ের পর ব্যাট হাতেও অবদান রাখেন বাংলাদেশি অলরাউন্ডার। অবশ্য তাঁর অসাধারণ পারফরম্যান্সের পরও জিততে পারল না বারবাডোজ ট্রাইডেন্টস। রোমাঞ্চকর ম্যাচে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের কাছে ১ রানে হেরে যায় সাকিবের বারবাডোজ।

বোলিংয়ে নিজের প্রথম ওভার মেডেন দিয়ে শুরু করেন সাকিব। এরপরের তিন ওভারে দেন মাত্র ১৪ রান। এলবির ফাঁদে ফেলে তুলে নেন প্রতিপক্ষ অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েটের উইকেট। সাকিবের বোলিংয়ের পর নির্ধারিত ওভারে সাত উইকেটে ১৪৯ রান তোলে সেন্ট কিটস।

জবাবে ব্যাটিংয়ে নামা বারবাডোজ ১৫ রানের মধ্যে হারায় প্রথম উইকেট। তিন নম্বরে ব্যাট করতে নামেন সাকিব। ব্যাটিংয়ের শুরুতেই হাফিজকে টানা দুই বলে মারেন চার ও ছক্কা। এরপর স্বচ্ছন্দেই এগুচ্ছিলেন বাংলাদেশ অধিনায়ক। কিন্তু ১১.৩ ওভারে নিজের ছন্দ আর ধরে রাখতে পারেননি।  ব্র্যাথওয়েটের বল উড়িয়ে মারতে গিয়ে লং অনে ক্যাচ দিয়ে দেন তিনি। ২৫ বলে ৩৮ রানে থামে সাকিবের ইনিংস।

সাকিবের ৩৮ রানই হয়ে থাকে দলের সর্বোচ্চ। বাকিদের ব্যর্থতায় শেষ পর্যন্ত ১৪৮ রানে থামে বারবাডোজ ট্রাইডেন্টস। হেরে যায় এক রানে। আর রোমাঞ্চকর জয় নিয়ে প্লে-অফ নিশ্চিত করে সেন্ট কিটস অ্যান্ড নেভিস। অবশ্য সাকিবের বারবাডোজের প্লে অফের সম্ভাবনাও এখনো শেষ হয়ে যায়নি। 

এরআগে গতকাল শনিবার পঞ্চম বাংলাদেশি জ্যামাইকা তালাওয়াসের হয়ে সিপিএলে অভিষেক হয় লিটন দাসের। বিদেশি লিগে নিজের অভিষেক ম্যাচ রাঙাতে পারেননি ডানহাতি এই ব্যাটসম্যান। অবশ্য নিজের পজিশনে খেলার সুযোগ পাননি এই ব্যাটসম্যান। সেন্ট লুসিয়া জুকসের বিপক্ষে লিটনকে চারে ব্যাট করতে নামিয়েছে জ্যামাইকা। মিডল অর্ডারে ব্যাট করতে নেমে ২১ বল মোকাবিলা করে ২১ রান করেন তিনি। এরপর উইলিয়ামসের বলে ক্যাচ দিয়ে ফিরে যান সাজঘরে।

লিটনের অভিষেক দিনে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে সাত উইকেটে ১৬৫ রান করে জ্যামাইকা। জবাবে ব্যাট করতে নেমে পাঁচ বল হাতে রেখে চার উইকেটে জয় তুলে নেয় সেন্ট লুসিয়া।