দুর্দান্ত সুয়ারেজে বার্সার রোমাঞ্চকর জয়

Looks like you've blocked notifications!

ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল! পুরো বার্সেলোনা শিবিরকে স্তব্ধ করে ম্যাচে এগিয়ে যায় ইন্টার মিলান। কিন্তু দুর্দান্ত লুইস সুয়ারেজ এবার আর ম্যাচ হাতছাড়া হতে দেননি। জোড়া গোল করে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনাকে এনে দিয়েছেন রোমাঞ্চকর এক জয়।

গতকাল বুধবার দিবাগত রাতে ‘এফ’ গ্রুপের ম্যাচে ইন্টার মিলানকে ২-১ গোলে হারিয়েছে বার্সা। চলতি ইতালির শীর্ষ লিগে এটিই কাতালান ক্লাবটির প্রথম জয়। এর আগে প্রথম ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ড্র করে লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। অন্যদিকে চলতি আসরে ইন্টারের প্রথম পরাজয় এটি। তার আগে নিজেদের প্রথম ম্যাচে চেক রিপাবলিকের স্লাভিয়া প্রাহার বিপক্ষে ঘরের মাঠে ১-১ ড্র করে আন্তোনিও কন্তের দল।

কাম্প ন্যুতে ম্যাচের শুরুতেই ইন্টারকে এগিয়ে দেন লাউতারো মার্টিনেস। মাঝমাঠ থেকে অ্যালেক্সিস সানচেসের বাড়ানো বল ধরে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে বল ঠিকানায় পাঠান মার্টিনেস।

ম্যাচটিতে ইনজুরি কাটিয়ে ম্যাচের শুরুর একাদশেই নামানো হয় অধিনায়ক লিওনেল মেসিকে। তাঁর সঙ্গে ইনজুরি থেকে ফেরা আরেক ফরোয়ার্ড উসমান দেম্বেলেকেও মাঠে নামান কোচ আর্নেস্তো ভালভার্দে। তবে দলের সেরা তারকা ফেরার দিনে বার্সার নায়ক হয়ে ওঠেন সুয়ারেজ। বারবার আক্রমণের পর ৫৮তম মিনিটে সুয়ারেজের গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। ভিদালের নেওয়া ক্রসে ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির ভলিতে লক্ষ্যভেদ করেন উরুগুয়ে তারকা।

এরপর শেষের দিকে ৮৪ মিনিটে দ্বিতীয় গোল করে বার্সাকে স্বস্তির জয় এনে দেন সুয়ারেজ। তবে সেই গোলে অবদান ছিল মেসির। প্রতিপক্ষের ডিফেন্ডারদের পাশ কাটিয়ে সুয়ারেজকে বল ডি-বক্সে পাঠান তিনি। সতীর্থের বাড়ানোর বল ধরে আলতো ছোঁয়ায় জালে ঠেলে দেন উরুগুয়ে স্ট্রাইকার। তাতে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়তে পারে বার্সেলোনা।

দিনের অন্য ম্যাচগুলোতে সালসবুর্কের বিপক্ষে ৭ গোলের রোমাঞ্চকর ম্যাচে ৪-৩ গোলে জয় পায় লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুল। স্লাভিয়া প্রাহারের বিপক্ষে ২-০ গোলে জিতেছে বরুশিয়া ডর্টমুন্ড। জার্মানির ক্লাব লিপজিগের মাঠে ২-০ গোলে জয় পেয়েছে ফ্রান্সের লিওঁ। রাশিয়ার জেনিত সেন্ট পিটার্সবার্গ ৩-১ গোলে হারিয়েছে পর্তুগালের বেনফিকাকে। আর লিলের মাঠে ২-১ গোলে জিতেছে ইংল্যান্ডের চেলসি।