সেই ফাতিকে ছাড়াই স্পেনের দল ঘোষণা

Looks like you've blocked notifications!

গত মাসে স্পেনের নাগরিকত্ব পেয়ে বেশ হইচই ফেলে দেন গিনিয়ান বংশোদ্ভূত আনসু ফাতি। মনে করা হয়েছিল, হয়তো খুব দ্রুতই স্পেনের জাতীয় দলের সুযোগ পেয়ে যাবেন বার্সেলোনায় সাড়া জাগানো তরুণ ফুটবলার। কিন্তু সেটা হয়নি। ফাতিকে ছাড়াই ইউরো বাছাইয়ের দল ঘোষণা করেছে স্পেন।

ইউরো বাছাইপর্বে নরওয়ে ও সুইডেনের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে স্পেন। ম্যাচ দুটিকে সামনে রেখে স্কোয়াড ঘোষণা করেন স্পেন কোচ রবার্ত মরেনো। ২৪ সদস্যের এই দলে নেই ফাতি।  ১৬ বছর বয়সী এই তরুণকে না রাখলেও নতুন তিনজনকে সুযোগ দিয়েছে স্পেন। প্রথমবার জাতীয় দলে ডাক পাওয়া ফুটবলাররা হলেন সার্জিও রেগিলন, পাউ তরেস ও জেরার্দ মরেনো।

বাছাইপর্বে ছয় ম্যাচের সবকটিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষে আছে স্পেন। আগামী ১২ অক্টোবর নরওয়ের মুখোমুখি হবে দলটি। এর তিন দিন পর সুইডেনের বিপক্ষে লড়বে ২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়নরা। 

স্পেন স্কোয়াড

গোলরক্ষক : কেপা আরিজাবালাগা (চেলসি), ডেভিড ডি গিয়া (ম্যানচেস্টার ইউনাইটেদ), পল লোপেজ (রোমা)।

ডিফেন্ডার : রাউল আলবিওল (ভিয়ারিয়াল), হুয়ান বারনাট (প্যারিস সেইন্ট জার্মেই), দানি কারভাহাল (রিয়াল মাদ্রিদ), ডিয়েগো লরেন্তে (রিয়াল সোসিয়েদাদ), ইনিগো মার্টিনেজ (অ্যাতলেটিকো বিলবাও), হেসুস নাভাস (সেভিয়া), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ), সার্জিও রেগুইলন (সেভিয়া) এবং পাউ তোরেস (ভিয়ারিয়াল)।

মিডফিল্ডার : লুইস আলবার্তো (লাজিও), থিয়াগো আলকান্তারা (বায়ার্ন মিউনিখ), সার্জিও বুসকেটস (বার্সেলোনা), সান্তি ক্যাজোরলা (ভিয়ারিয়াল), দানি সেবায়োস (আর্সেনাল), ফাবিয়ান (নাপোলি), সাউল নিগেজ (অ্যাতলেটিকো মাদ্রিদ), রদ্রিগো এবং পাবলো সারাভিয়া (সেভিয়া)।

ফরোয়ার্ড : জেরার্ড মরেনো (ভিয়ারিয়াল), রদ্রিগো মরেনো (ভ্যালেন্সিয়া) এবং মিকেল ওয়ারযাবাল (রিয়াল সোসিয়েদাদ)।