Beta

আর্জেন্টিনা ম্যাচের আগে চোটে জর্জরিত জার্মান-শিবির

০৯ অক্টোবর ২০১৯, ০৮:১৩

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আজ বুধবার দিবাগত রাতে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার মুখোমুখি হবে জার্মানি। তবে গুরুত্বপূর্ণ ম্যাচটির আগে চোট সমস্যা দুশ্চিন্তায় ফেলে দিয়েছে জার্মান শিবিরকে।

ইনজুরির কারণে ম্যাচের আগে থেকেই ভাবনায় নেই কয়েকজন তারকা খেলোয়াড়। তাদের সঙ্গে আর্জেন্টিনার ম্যাচের আগের দিন যোগ হয়েছে আরো দুইজন। তাঁরা হলেন ডিফেন্ডার জোনাথান টাহ ও মিডফিল্ডার ইলকাই গিনদোয়ান।

এ ছাড়া চোটের কারণে আগে থেকেই মাঠের বাইরে মিডফিল্ডার টনি ক্রুস, লেরয় সানে ও লেয়ন গোরেটস্কা, ডিফেন্ডার আন্টোনিও রুডিগার ও মাথিয়াস গিন্টার ও ফরোয়ার্ড টিমো ভের্নার।

প্রীতিম্যাচকে সামনে রেখে জার্মানির কোচ জোয়াকিম লুভ হতাশা নিয়ে বলেন, ‘আপনাকে এর সঙ্গে মানিয়ে নিতে হবে। এমন পরিস্থিতি আমি আশা করিনি এবং চাইও না। এটা ভালো পরিস্থিতি না। দলে অনেকের না থাকার এমন ঘটনা খুব কমই হয়েছে।’

তারকা খেলোয়াড়দের না থাকা নিয়েও খুব বেশি ভাবছেন না কোচ। বর্তমান দলটি তারুণ্য নির্ভর হলেও তাদের মনোবল শক্ত থাকবে বলে মনে করেন জোয়াকিম। তিনি বলেন, ‘এই দলের কাছ থেকে বড় কিছুর প্রত্যাশা করাটা কঠিন। তবে দল সুসংগঠিত এবং মনোযোগী থাকবে কারণ আর্জেন্টিনা কঠিন এক প্রতিপক্ষ।‘

জার্মানির বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে আর্জেন্টিনার একাদশেও একাধিক তারকা খেলোয়াড় নেই। প্রথমত আন্তর্জাতিক ফুটবলে নিষেধাজ্ঞায় মাঠের বাইরে আছেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার লিওনেল মেসি। আর কোপা আমেরিকার পর থেকে দলে ফেরা হয়নি সার্জিও আগুয়েরো ও আনহেল ডি মারিয়ার।

Advertisement