শেখ হাসিনা ও মোদিকে ইডেন টেস্ট দেখার আমন্ত্রণ সৌরভের

Looks like you've blocked notifications!

আগামী মাসে কলকাতার ইডেন গার্ডেনসে শুরু হচ্ছে ভারত ও বাংলাদেশের মধ্যে ঐতিহাসিক টেস্ট ম্যাচ। সেই টেস্ট দেখার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে নিজ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও আমন্ত্রণ জানিয়েছেন সৌরভ। এরই মধ্যে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে দুই দেশের প্রধানমন্ত্রীর কাছে।

অবশ্য বাংলাদেশের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে আমন্ত্রণ গ্রহণ করে এখনো কোনো উত্তর আসেনি বলে জানা যায়। নরেন্দ্র মোদির অফিস থেকেও কোনো বার্তা আসেনি। আশা করা হচ্ছে, ইডেন টেস্টে আসার ব্যাপারে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি সম্মতি জানাতে পারেন। দুই দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত থাকতে পারেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়সহ দেশ-বিদেশের একাধিক অতিথি।

এ বিষয়ে গতকাল বুধবার সৌরভ বলেন, ‘আমি তাঁদের আমন্ত্রণ জানিয়েছি। কিন্তু তাঁদের দপ্তর থেকে এখনো কিছু জানানো হয়নি। আশা করছি, কয়েক দিনের মধ্যে সরকারি নির্দেশনা চলে আসবে।’

দুই রাষ্ট্রপ্রধানকে দিয়ে বেঙ্গল ক্রিকেট কন্ট্রোল বোর্ডে (সিএবি) অত্যাধুনিক অনুশীলনের জায়গাও উদ্বোধন করা হবে বলে জানা গেছে।

এই প্রথম কলকাতার মাটিতে টেস্ট খেলতে আসছে বাংলাদেশ। সেখানে দুই বাংলার আবেগ জড়িয়ে থাকবে বলাই যায়। নতুন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর একান্ত ইচ্ছা, এই ঐতিহাসিক টেস্ট স্মরণীয় হয়ে থাকুক। তবে নতুন ভারতীয় বোর্ড সভাপতির নিমন্ত্রণ রক্ষা করে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি যদি ইডেন টেস্টে উপস্থিত থাকেন, তবে নিঃসন্দেহে তা ঐতিহাসিক হবে, এটা বলাই যায়।