ধর্মঘটে যাচ্ছেন বাংলাদেশি ক্রিকেটাররা?

Looks like you've blocked notifications!

আজ সোমবার বিকেলে হঠাৎ করেই সংবাদ সম্মেলনের ডাক দিয়েছেন বাংলাদেশের জাতীয় পর্যায়ের ক্রিকেটাররা। সংবাদ সম্মেলনে বাংলাদেশের শীর্ষ ক্রিকেটাররা উপস্থিত থাকতে পারেন। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো এ খবর জানিয়েছে।

ধারণা করা হচ্ছে, ক্রিকেটারদের পক্ষ থেকে ধর্মঘটের ডাক আসতে পারে। এর প্রভাব আসন্ন ভারত সফরেও পড়ার আশঙ্কা রয়েছে।

এ ছাড়া ধারণা করা হচ্ছে, সংবাদ সম্মেলনে বিভিন্ন বিষয়সহ ক্রিকেটাররা বিপিএল-সংক্রান্ত বিষয়টিও তুলে ধরবেন।

এর আগে বিসিবির পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়, ফ্র্যাঞ্চাইজি বাদ দিয়ে বিসিবি নিজেদের তত্ত্বাবধানেই এবারের বিপিএল আয়োজন করবে। এর ফলে আয় কমে যাওয়ার আশঙ্কা করছেন ক্রিকেটাররা।

এ মাসের শুরুর দিকে প্রথম শ্রেণির ক্রিকেটে বিসিবি ম্যাচ ফি না বাড়ানোর পর খেলোয়াড়দের আশঙ্কা বাড়তে থাকে। এরই মধ্যে এ ব্যাপারে কথা বলতে শুরু করেছেন পেশাদার ক্রিকেটাররা।

এ ব্যাপারে কথা বলেছেন বাংলাদেশের টেস্ট ও টি২০ অধিনায়ক সাকিব আল হাসান। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘ক্রিকেটারদের বিষয়টি আরো ভালোভাবে দেখা উচিত।’ তিনি আরো বলেন, ‘আমরা ক্রিকেটের ক্ষেত্রে দীর্ঘমেয়াদি কোনো পরিকল্পনা দেখছি না। আমরা শুধু চলমান সিরিজের ওপর নজর রাখি। শুধু বিশ্বকাপের মতো টুর্নামেন্টের বেলায় আমরা হয়তো ছয় থেকে আট মাস আগে থেকে পরিকল্পনা করি। এটা ছাড়া আমরা শুধু চলমান সিরিজ নিয়েই চিন্তা করি।’

দীর্ঘমেয়াদি পরিকল্পনার জন্য শক্ত কাউকে দেখার আশাবাদ ব্যক্ত করেন সাকিব। তিনি বলেন, ‘বাংলাদেশ ক্রিকেটের অভিভাবকদের বড় ধরনের ভূমিকা পালন করতে হবে।’

সাকিবের এমন বক্তব্যের প্রশংসা করছেন অনেকেই। তবে এর জবাবে বিসিবির কাছ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।