স্টার্কের তোপে লণ্ডভণ্ড স্কটল্যান্ড

Looks like you've blocked notifications!
জশ ডেভির উইকেট নেওয়ার পর মিচেল স্টার্ককে (মাঝে) সতীর্থদের অভিনন্দন। ছবি : রয়টার্স

মিচেল স্টার্কের দুর্দান্ত বোলিং গুঁড়িয়ে দিয়েছে স্কটল্যান্ডকে। মাত্র ১৪ রানে চার উইকেট নিয়ে স্কটিশদের ১৩০ রানে অলআউট করে দেওয়া স্টার্ক এখন এই বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি। এই বাঁহাতি পেসারের তোপে সহজেই সাত উইকেটে জিতে ‘এ’ গ্রুপের দ্বিতীয় স্থানও নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।  

ম্যাচের সেরা খেলোয়াড় স্টার্ক ১৬টি উইকেট নিয়েছেন টুর্নামেন্টে। ১৫টি করে উইকেট নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট, ভারতের মোহাম্মদ সামি ও স্কটল্যান্ডের জশ ডেভির।

ছয় ম্যাচ থেকে অস্ট্রেলিয়ার সংগ্রহ নয় পয়েন্ট। টানা ছয় জয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড। স্কটিশদের ফিরতে হচ্ছে টানা ছয় হারের লজ্জা নিয়ে।

হোবার্টের বেলেরিভ ওভালে টস হেরে ব্যাট করতে নেমে স্টার্ক আর প্যাট কামিন্সের তোপে স্কটল্যান্ডের ব্যাটিং লণ্ডভণ্ড হয়ে গেছে। ৪০ রান করা ম্যাট মাচান ছাড়া আর কেউ প্রতিরোধ গড়তে পারেননি। ৪২ রানে ডানহাতি ফাস্ট বোলার কামিন্সের শিকার তিন উইকেট।

লক্ষ্য সহজ হলেও বেশ কয়েকবার বৃষ্টির বাধায় জয় নিয়ে শঙ্কায় পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। তবে অধিনায়ক মাইকেল ক্লার্কের (৪৭ বলে ৪৭) সঙ্গে অন্যরাও জ্বলে ওঠায় জয় পেতে সমস্যা হয়নি।

সংক্ষিপ্ত স্কোর :

স্কটল্যান্ড : ২৫.৪ ওভারে ১৩০ (কোটজার ০, ম্যাক্লাউড ২২, মাচান ৪০, মমসেন ০, কোলম্যান ০, বেরিংটন ১, ক্রস ৯, ডেভি ২৬, টেলর ০, লিস্ক ২৩*,  ওয়ার্ডল ০; স্টার্ক ৪/১৪, কামিন্স ৩/৪২, জনসন ১/১৬, ওয়াটসন ১/১৮, ম্যাক্সওয়েল ১/২৪)

অস্ট্রেলিয়া : ১৫.২ ওভারে ১৩৩/৩ (ক্লার্ক ৪৭, ফিঞ্চ ২০, ওয়াটসন ২৪, ফকনার ১৬*, ওয়ার্নার ২১*; টেলর ১/২৯, ডেভি ১/৩৮, ওয়ার্ডল ১/৫৭)

ফল : অস্ট্রেলিয়া সাত উইকেটে জয়ী

ম্যাচসেরা : মিচেল স্টার্ক।