টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়েও অবনতি পাকিস্তানের

Looks like you've blocked notifications!

বাংলাদেশের বিপক্ষে পাঁচ উইকেটে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিতে হয়েছে পাকিস্তানকে। হতাশায় আচ্ছন্ন এই অবস্থার মধ্যেই পাকিস্তান ক্রিকেট অঙ্গনে এসেছে আরো একটি মুষড়ে পড়ার মতো খবর। টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ পিছিয়ে অষ্টম স্থানে চলে যেতে হয়েছে পাকিস্তানকে।

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে পাকিস্তান আগে ছিল ষষ্ঠ অবস্থানে। কিন্তু নতুন র‍্যাঙ্কিংয়ে ১০৯ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে আফ্রিদির দল। এশিয়া কাপে দারুণ নৈপুণ্য দেখিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে ভারত। পরিবর্তন আসেনি দ্বিতীয় ও তৃতীয় স্থানেও। আগের মতোই জায়গা দুইটি আছে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের দখলে। 

এশিয়া কাপে ভালো নৈপুণ্য দেখিয়ে র‍্যাঙ্কিংয়ে উন্নতি করেছে বাংলাদেশ। আরব আমিরাত ও শ্রীলঙ্কাকে হারানোর পর একধাপ এগিয়ে দশম স্থানে উঠে এসেছেন মাশরাফিরা। নবম স্থানে থাকা আফগানিস্তানের সঙ্গে রেটিং ব্যবধানও অনেক কমিয়ে ফেলেছে লাল-সবুজের দল। ৭৭ রেটিং নিয়ে নবম স্থানে আছে আফগানিস্তান। বাংলাদেশের রেটিং ৭৫।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে র‍্যাঙ্কিংয়ে অগ্রগতি নিশ্চিতভাবেই আরো আত্মবিশ্বাসী করে তুলবে বাংলাদেশকে। অন্যদিকে বেশ কিছুদিন ধরেই খারাপ অবস্থার মধ্যে থাকা পাকিস্তানের জন্য এটা বড় একটা ধাক্কা।