অলিম্পিক প্রাক-বাছাই পর্বের দল ঘোষণা

Looks like you've blocked notifications!
বিকেএসপির ক্যাম্পে কোচ লোডভিক ডি ক্রুইফের কথা মন দিয়ে শুনছেন বাংলাদেশের ফুটবলাররা। ছবি : ফুটবল ফেডারেশনের সৌজন্যে

এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। রোববার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২৩ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।  

এই দলে জায়গা হয়নি মুক্তিযোদ্ধার আনিসুর রহমান, রহমতগঞ্জের নুরুল আবসার ও বিকেএসপির মাসুদ উদ্দিনের। ২৬ জনের দলে এই তিনজন ছিলেন।

এই প্রতিযোগিতার জন্য ৩৭ জনকে নিয়ে গত ১০ মার্চ  বিকেএসপিতে ক্যাম্প শুরু হয়েছিল। ১৫ মার্চ বাংলাদেশ দলের ডাচ কোচ লোডভিক ডি ক্রুইফ প্রাথমিক দল থেকে ১১ জনকে বাদ দিয়েছিলেন।

২০১৬ অলিম্পিকের প্রাক-বাছাই পর্বের এই প্রতিযোগিতা ২৭ থেকে ৩১ মার্চ ঢাকায়  অনুষ্ঠিত হবে। ‘ই’ গ্রুপে পড়া বাংলাদেশ ২৭ মার্চ প্রথম ম্যাচে সিরিয়ার মুখোমুখি হবে। ২৯ মার্চ উজবেকিস্তান এবং ৩১ মার্চ তৃতীয় ও শেষ ম্যাচের প্রতিপক্ষ ভারত। প্রতিযোগিতার ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম।

টুর্নামেন্টে অংশ নিতে গত শুক্রবার রাতে ঢাকায় এসেছে উজবেকিস্তান। সোমবার রাতে আসার কথা ভারতের। বুধবার আসবে সিরিয়া।

বাংলাদেশ দল :  রায়হান হাসান, ইয়াসিন খান, সোহেল রানা, রুবেল মিয়া, তকলিস আহমেদ (শেখ জামাল ধানমণ্ডি ক্লাব), নাহিদুল ইসলাম, আতিকুর রহমান, শাহেদুল আলম, আমিনুর রহমান, শাকিল আহমেদ, টুটুল হোসেন বাদশা, ওমর ফারুক বাবু, ওয়াহেদ আহমেদ (আবাহনী) রাসেল মাহমুদ, তপু বর্মণ, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, ইউসুফ সিফাত (শেখ রাসেল), নাইম ফয়সাল, সুজন হোসেন, জুয়েল রানা (মোহামেডান), কায়সার আলী রাব্বি, মেজবাহ উদ্দিন (ব্রাদার্স ইউনিয়ন), মোহাম্মদ নাঈম (বিজেএমসি)।