সুয়ারেজের ‘গুরুত্বপূর্ণ’ গোলের উচ্ছ্বাস

Looks like you've blocked notifications!
রিয়াল মাদ্রিদের বিপক্ষে বার্সেলোনার জয়সূচক গোল করে উল্লসিত লুইস সুয়ারেজ। ছবি : এএফপি

২০১৪ বিশ্বকাপের পর বার্সেলোনায় যোগ দেওয়া লুইস সুয়ারেজ কাতালানদের জার্সি গায়ে অষ্টম গোল পেলেন রোববার রাতে। এবং এই গোলটাই তাঁর কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। হওয়ারই কথা। ‘এল ক্লাসিকো’তে জয়সূচক গোল গুরুত্বপূর্ণ তো হবেই। এই গোলে রিয়াল মাদ্রিদকে হারিয়ে বার্সার লা লিগার শিরোপা ফিরে পাওয়ার সম্ভাবনাও উজ্জ্বল।

১-১ সমতায় প্রথমার্ধ শেষ হওয়ার পর ৫৬ মিনিটে সুয়ারেজের গোলটা ছিল দুর্দান্ত। দানি আলভেসের লং বল ধরে, গায়ের সঙ্গে লেগে থাকা দুই ডিফেন্ডার পেপে ও সার্জিও রামোসকে বোকা বানিয়ে কোনাকুনি শটে গোল করেন উরুগুয়ের এই স্ট্রাইকার। ডান দিকে ঝাঁপ দিলেও কিছুই করতে পারেননি ক্যাসিয়াস।

ম্যাচ শেষে উচ্ছ্বসিত সুয়ারেজ বলেছেন, ‘বার্সার হয়ে এটাই আমার সবচেয়ে গুরুত্বপূর্ণ গোল। প্রতিপক্ষের কথা চিন্তা করলে এই গোলের মাহাত্ম্যই আলাদা। আমি রিয়ালের ডিফেন্ডারদের মধ্যে থাকা ফাঁকা জায়গার সুযোগ নিতে চেয়েছিলাম। চেয়েছিলাম, তারা যেন আমাকে বাধা দেওয়ার মতো সময় না পায়। আমার সৌভাগ্য, সেই চেষ্টা কাজে লেগেছে।’

বার্সেলোনার কোচ লুইস এনরিকে এমন গোল দেখে মুগ্ধ। সুয়ারেজের প্রশংসা করে তাঁর মন্তব্য, ‘এমন গোল খুব কম খেলোয়াড়ই করতে পারে। এ জন্যই আমরা তাঁকে (সুয়ারেজ) দলে নিয়েছিলাম। তাঁর মতো খেলোয়াড় দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দিতে পারে। আমরা এভাবেই তাঁকে মূল্যায়ন করি। এখানে আসার পর থেকে পারফরম্যান্স, দলের প্রতি দায়বদ্ধতা সবকিছু মিলে তাঁকে নিয়ে আমরা খুব খুশি।’

‘এল ক্লাসিকো’তে এই জয় লা লিগার শিরোপা ফিরে পাওয়ার পথে এগিয়ে দিয়েছে বার্সেলোনাকে। ২৮ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে বার্সা। সমান ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদের অবস্থান দ্বিতীয়। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর আর ১০টি করে ম্যাচ বাকি।