ভারতের কোচ হচ্ছেন টেন্ডুলকার?

Looks like you've blocked notifications!

তিনি ভারতের ‘ক্রিকেট-ঈশ্বর’, ভারতীয় ক্রিকেটকে বদলে দেওয়া এক কিংবদন্তি। সতীর্থদের থেকে শুরু করে দেশের সাধারণ মানুষ তাঁর অন্ধ ভক্ত। ক্রিকেটের মহাতারকা শচীন টেন্ডুলকারকে এবার নতুন ভূমিকায় দেখা যেতে পারে। সাবেক সতীর্থ ধোনি-কোহলিদের কোচের দায়িত্ব পেতে পারেন তিনি।

টেন্ডুলকারের বর্ণাঢ্য ক্রিকেট-জীবনে একটাই অপূর্ণতা ছিল। ২০১১ বিশ্বকাপে ‘লিটল জিনিয়াসে’র সেই আক্ষেপ ঘুচে যায় ভারত চ্যাম্পিয়ন হওয়ায়। ধোনির দলের সাফল্যে বিশাল অবদান রাখা টেন্ডুলকারকে ছাড়া এবারের বিশ্বকাপে সফল হতে পারেনি ‘টিম ইন্ডিয়া’।

ভারতের ক্রিকেটাঙ্গনে গুঞ্জন, বিশ্বকাপ ব্যর্থতার কারণে কোচ ডানকান ফ্লেচারকে অব্যাহতি দিতে পারে দেশটির ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আর ফ্লেচারের উত্তরসূরী হিসেবে দেখা যেতে পারে টেন্ডুলকারকে।

নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে ভারতের অনলাইন পত্রিকা আইবিএন লাইভ জানিয়েছে, ধোনি ও কোহলির পরামর্শে পরবর্তী কোচ হিসেবে টেন্ডুলকারের কথা ভাবা হচ্ছে। এ প্রসঙ্গে বিসিসিআই সভাপতি জগমোহন ডালমিয়ার বক্তব্য, ‘অনেক চিন্তা-ভাবনা ও পরামর্শের পর আমি ও বিসিসিআই সচিব কোচ হিসেবে শচীনের নাম কার্যনির্বাহী কমিটির কাছে প্রস্তাব করেছি। এটা এখন তারা বিবেচনা করবে।’

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিসিআই জানিয়েছে, ‘আইপিএল শেষ হওয়ার পর শচীন ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে পারেন। তাঁর চুক্তির মেয়াদ হতে পারে তিন বছর।’

সদ্যসমাপ্ত বিশ্বকাপের ‘ব্র্যান্ড অ্যাম্বাসেডর’ টেন্ডুলকারের কাছ থেকে এ ব্যাপারে কোনো বক্তব্য পাওয়া যায়নি।