ভেট্টরির পথ ধরে মিলসেরও বিদায়

Looks like you've blocked notifications!
কাইল মিলস। ছবি : এএফপি

আগের দিন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ড্যানিয়েল ভেট্টরি। তাঁকে অনুসরণ করে বুধবার অবসরের ঘোষণা দিলেন নিউজিল্যান্ডের আরেক ক্রিকেটার কাইল মিলসও।

ডানহাতি পেসার মিলস এবারের বিশ্বকাপে একটি ম্যাচও খেলার সুযোগ পাননি। তবে একটা কীর্তির জন্য তাঁকে নিউজিল্যান্ডের ক্রিকেট মনে রাখবেই। দীর্ঘ দিন ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে ছিলেন তিনি। ১৪ বছরের ক্যারিয়ারের বেশির ভাগ সময় সেরা দশেও ছিলেন। ওয়ানডেতে ভেট্টরির পর মিলস নিউজিল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট-শিকারী। ৫০ ওভারের ক্রিকেটে ভেট্টরির উইকেট ২৯৭টি। আর ১৭০টি ওয়ানডে খেলা মিলসের ২৪০ উইকেট। এর সঙ্গে ১৯ টেস্টে ৪৪ আর ৪২ টি-টোয়েন্টিতে ৪৩টি উইকেটও লেখা থাকবে তাঁর নামের পাশে।

তিনটি বিশ্বকাপে অংশ নিলেও এবার মাঠে নামার সুযোগ হয়নি। তবে এ নিয়ে ৩৬ বছর বয়সী মিলসের মনে কোনো আক্ষেপ নেই, ‘১৪ বছরেরও বেশি সময় নিজের দেশের হয়ে ক্রিকেট খেলা অনেক সম্মান আর গৌরবজনক ব্যাপার। এটা আমি ভীষণ মিস করব।’ আপাতত তাঁর লক্ষ্য প্রিয় মানুষদের যত বেশি সম্ভব সময় দেওয়া, ‘এই অসাধারণ খেলা থেকে সরে দাঁড়ানোর এটাই সঠিক সময়। এখন আমি পরিবারের সদস্যদের অনেক-অনেক সময় দিতে চাই। আমাকে প্রিয় খেলা চালিয়ে যাওয়ার সুযোগ করে দিতে তাঁদের অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে।’