মেসিকে নিয়ে আশাবাদী বার্সা

Looks like you've blocked notifications!
বার্সেলোনার প্র্যাকটিসে লিওনেল মেসি। ছবি : এএফপি

চোটের কারণে গত সপ্তাহে আর্জেন্টিনার হয়ে দুটি প্রীতি ম্যাচ খেলতে পারেননি। লিওনেল মেসিকে ছাড়া এল সালভাদর ও ইকুয়েডরকে হারাতে অবশ্য সমস্যা হয়নি দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের। মেসিভক্তদের জন্য সুখবর, চোট কাটিয়ে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। রোববার রাতে স্প্যানিশ লা লিগায় সেল্তা ভিগোর বিপক্ষে বার্সেলোনার গুরুত্বপূর্ণ ম্যাচ। এই ম্যাচে টানা চারবারের ফিফা বর্ষসেরা ফুটবলারকে পাওয়ার জোরালো সম্ভাবনা বার্সার। 

গত ২২ মার্চ চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে লা লিগার শিরোপা পুনরুদ্ধারের পথে এগিয়ে গেলেও মেসির ডান পায়ের চোট বার্সার আনন্দ কিছুটা হলেও ম্লান করে দিয়েছিল। এরপরই আর্জেন্টিনা দলের সঙ্গে যোগ দেন মেসি। দুদিন অনুশীলনও করেন জাতীয় দলের সতীর্থদের সঙ্গে। কিন্তু পায়ের ব্যথা বেড়ে যাওয়ায় কোনো ম্যাচেই তাঁকে মাঠে নামানোর ঝুঁকি নেননি আর্জেন্টিনার কোচ জেরার্দো মার্তিনো। 

বৃহস্পতিবার বার্সেলোনায় ফেরা মেসির পায়ের অবস্থা এখন আগের চেয়ে ভালো। বার্সার অনুশীলনে হালকা দৌড় ও স্ট্রেচিং সে সাক্ষ্যই দিচ্ছে। ৩২ গোল নিয়ে লা লিগার সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে থাকা মেসিকে তাই রোববার পাওয়ার আশা করছে বার্সা। তবে দলের সবচেয়ে বড় তারকাকে নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে রাজি নয় কাতালানরা। কারণ, সামনেই অনেকগুলো গুরুত্বপূর্ণ লড়াই। এপ্রিল মাসে লা লিগার ছয়টি ম্যাচ ছাড়াও চ্যাম্পিয়নস লিগে প্যারিস সেইন্ট জার্মেইয়ের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের দুই লেগেও মাঠে নামতে হবে স্পেনের অন্যতম সফল দলটিকে।

এবারের মৌসুমে বার্সার সামনে ‘ট্রেবল’ মানে তিনটি শিরোপা জয়ের হাতছানি। চ্যাম্পিয়ন্স লিগের শেষ আট নিশ্চিত করা কাতালানরা এখন ৬৮ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে আছে। চার পয়েন্ট পেছনে থাকা রিয়াল মাদ্রিদের অবস্থান দ্বিতীয়। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর আর ১০টি করে ম্যাচ বাকি। কোপা দেল রে’র ফাইনালেও উঠেছে বার্সা। আগামী ৩০ মে অনুষ্ঠেয় ফাইনালে মেসি-নেইমারদের প্রতিপক্ষ অ্যাথলেতিক বিলবাও।