স্বরূপে ফিরলেন লিটন দাস

Looks like you've blocked notifications!

বেশ কিছুদিন ধরেই রানখরায় জাতীয় দলের বাইরে থাকা ওপেনার লিটন দাস। গত বছর ঘরের মাঠে কয়েকটি সিরিজে সুযোগ পেয়েও নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। চলমান ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের শুরুর দিকেও খুব একটা উজ্জ্বলতা ছড়াতে পারেননি এই আবাহনী ওপেনার।

তাই আলোচনা শুরু হয়ে যায়, লিটন দাস কি হারিয়ে যাচ্ছেন? মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের বিপক্ষে সুপার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ঠিকই জ্বলে উঠলেন তিনি। আসরে সাদা-কলোর শিবিরের বিপক্ষে দ্বিতীয় দেখায় করলেন দারুণ একটি শতক।

ওপেনিংয়ে খেলতে নেমে মোহামেডান বোলার আশরাফুল হকের শিকার হয়ে সাজঘরে ফিরে আসার আগে খেলেছেন ১৩৯ রানের দারুণ একটি ইনিংস। ১২৫ বল খরচায় ১৮টি চার ও একটি ছক্কায় এই ইনিংস সাজিয়েছেন তিনি।

লিটন দাসের পর দিনেশ কার্তিকের শতকের ওপর ভর করে আবাহনী রানের পাহাড় গড়েছে। করেছে ৩৭১ রান।

অবশ্য টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আবাহনীর। প্রথম ১৪ ওভারের মধ্যে ৬৪ রান জমা করতেই সাজঘরে ফিরেছিলেন ওপেনার তামিম ইকবাল (২২) ও নাজমুল হোসেন শান্ত (৭)। তবে এর পর মোহামেডানের বোলারদের নাজেহাল করে দিয়েছেন লিটন ও কার্তিক। তৃতীয় উইকেটে তাঁরা গড়েছেন ১৬২ রানের দারুণ জুটি। ৯৭ বলে ১০৯ রানের ঝড়ো ইনিংস খেলে কার্তিক আউট হয়েছেন ইনিংসের ৪৭তম ওভারে।

লিটন আউট হওয়ার পর উইকেটে এসে সাকিবও ভুগিয়েছেন মোহামেডানের বোলারদের। একের পর এক চার-ছয় মেরে মাত্র ২৪ বলেই করেছেন ৫৭ রান। অর্ধশতক পূর্ণ করেছেন মাত্র ২২ বল খেলে। ৪৮তম ওভারে সাকিব আউট না হয়ে গেলে আবাহনীর সংগ্রহটা হয়তো আরো বড় হতো। শেষপর্যায়ে মোসাদ্দেক হোসেন করেছেন ৮ বলে ১৯ রান।