শেষ চারে বাংলাদেশের প্রতিপক্ষ থাইল্যান্ড

Looks like you've blocked notifications!
বাহরাইনের জালে আরো একটি গোল। উল্লসিত থাইল্যান্ডের ফুটবলাররা। ছবি : বাফুফের সৌজন্যে

বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে কঠিন প্রতিপক্ষই পেল বাংলাদেশ। শেষ চারে স্বাগতিকদের খেলতে হবে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট থাইল্যান্ডের বিপক্ষে। 

মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাহরাইনকে ৩-০ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে থাইল্যান্ড। ‘বি’ গ্রুপের রানার্সআপ সিঙ্গাপুর প্রথম সেমিফাইনালে খেলবে ‘এ’ ‌গ্রুপের সেরা দল মালয়েশিয়ার বিপক্ষে। 

আগামী বৃহস্পতিবার সিলেট জেলা স্টেডিয়ামে মুখোমুখি হবে মালয়েশিয়া ও সিঙ্গাপুর। পরের দিন বঙ্গবন্ধু স্টেডিয়ামে থাইল্যান্ডের সঙ্গে ‘এ’ গ্রুপ রানার্সআপ বাংলাদেশের লড়াই। 

‘বি’ গ্রুপের আগের দুই ম্যাচে মালয়েশিয়া সিঙ্গাপুরকে ৩-২ গোলে হারিয়েছিল এবং সিঙ্গাপুর-বাহরাইন গোলশূন্য ড্র করেছিল। বাহরাইনের সমান এক পয়েন্ট হলেও গোল পার্থক্যে এগিয়ে থাকায় সিঙ্গাপুরের ভাগ্যে শিকে ছিঁড়েছে।

 মঙ্গলবার ৩৫ মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় থাইল্যান্ড। মিডফিল্ডার ভেরাচাত চাওয়াতের ফ্রি কিক বিপদমুক্ত করতে গিয়ে উল্টো নিজেদের জালে বল জড়িয়ে দেন বাহরাইনের ডিফেন্ডার আলী আব্দুল্লাহ। 

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে সমতা নিয়ে আসতে পারত বাহরাইন। কিন্তু অধিনায়ক আতিক হাজ্জা মোবারকের চমৎকার ফ্রি কিক থাই গোলরক্ষক সম্প্রন ইয়োস দারুণ দক্ষতায় ঠেকিয়ে দিলে হতাশ হতে হয় মধ্যপ্রাচ্যের দলটিকে।

৫৩ মিনিটে উল্টো আরেকটি গোল খেয়ে বসে বাহরাইন। বক্সের মধ্যে তাদের ডিফেন্ডার আলী মাহরুফি প্রতিপক্ষের স্ট্রাইকার শ্রীনাওয়াং সাইওয়াতকে ফেলে দিলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। তা থেকে ব্যবধান দ্বিগুণ করেন থাই অধিনায়ক পাকর্ন পার্মপাক। 

তিন মিনিট পরই ভেরাচাত চাওয়াতের বাড়ানো বলে চমৎকার প্লেসিং শটে গোল করে বাহরাইনের বিদায় নিশ্চিত করে দেন ফরোয়ার্ড জাতুরং পিমকন।