সবাইকে আশ্বস্ত করলেন মুশফিক

Looks like you've blocked notifications!
মুশফিকুর রহিম। ফাইল ছবি

জিম্বাবুয়েকে টেস্ট-ওয়ানডে দুই সিরিজেই ‘হোয়াইটওয়াশ’ করার আত্মবিশ্বাস নিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে পা রেখেছে বাংলাদেশ। তবে বাংলাদেশ দলকে নিয়ে দুশ্চিন্তাও কম নেই। সবচেয়ে বড় দুশ্চিন্তা তো অবশ্যই অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের ‘বিরূপ’ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া। মঙ্গলবারের প্রস্তুতি ম্যাচ যেন একটা সতর্কবার্তাই দিয়ে গেল বিশ্বকাপের আগে। অস্ট্রেলিয়া একাদশের কাছে পাত্তাই পায়নি বাংলাদেশ। মুশফিকুর রহিম অবশ্য এই ম্যাচের ফল বা পারফরম্যান্স নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত নন। ফেসবুকের মাধ্যমে তিনি জানিয়েছেন, জয়ের চেয়ে দলের সবাই যেন মাঠে নামার সুযোগ পায় সেদিকেই বেশি গুরুত্ব দেওয়া হয়েছিল।

ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে টস হেরে ব্যাট করতে নেমে ৪৫ ওভারে ২৩১ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। জবাবে ৪৩.২ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া একাদশ।

হার দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হওয়ায় বাংলাদেশের মানুষ ভীষণ হতাশ। দেশের ক্রিকেটপ্রেমীদের হতাশা অনুধাবন করতে পারছেন মুশফিকও। সবাইকে আশ্বস্ত করে ফেসবুকে বাংলাদেশের টেস্ট অধিনায়ক লিখেছেন, ‘যারা আজকের ম্যাচের ফলাফল দেখে হতাশ তাঁদের বলছি, এই ম্যাচে দলের প্রত্যেক খেলোয়াড়কে মাঠে নেমে পারফর্ম করার সুযোগ দেওয়া হয়েছিল। এ জন্যই আটজন বোলার ব্যবহার করা হয়েছে। মুমিনুল হক রিটায়ার্ড (স্বেচ্ছা অবসর) হয়ে ফিরে এসেছেন। যেন অন্যরাও ব্যাটিং প্র্যাকটিসের সুযোগ পায়। এই সব কিছুই প্রস্তুতির অংশ। কেউ আশা হারাবেন না। টাইগার্স প্রয়োজনের সময় ঠিকই গর্জে উঠবে।’

অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে মঙ্গলবারের ম্যাচটা ছিল ‘আনঅফিশিয়াল’। বিশ্বকাপের আাগে দুটি ‘আসল’ প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ ৯ ফেব্রুয়ারি পাকিস্তান ও ১২ ফেব্রুয়ারি আয়ারল্যান্ডের বিপক্ষে। ১৮ ফেব্রুয়ারি আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের ‘মিশন বিশ্বকাপ’।