প্রতিশোধ চায় রিয়াল মাদ্রিদ

Looks like you've blocked notifications!
আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে টানা ছয় ম্যাচ জয়বঞ্চিত থাকার পর এবার প্রতিশোধ নিতে চায় রিয়াল মাদ্রিদ। ছবি: এএফপি

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল পর্ব শুরুর প্রথম দিনই ইউরোপের বাতাসে ভাসছে প্রতিশোধের গন্ধ। নগর প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে প্রতিশোধ নিতে চায় স্পেনের অন্যতম সেরা দুই ক্লাব রিয়াল ও আতলেতিকো মাদ্রিদ। এগিয়ে যেতে চায় সেমিফাইনালের পথে।

গত মৌসুমের চ্যাম্পিয়নস লিগ ফাইনালে মুখোমুখি হয়েছিল মাদ্রিদের এ দুই ক্লাব। নাটকীয়তায় পরিপূর্ণ সেই ম্যাচে অতিরিক্ত সময়ের খেলা শেষে ৪-১ ব্যবধানের জয় দিয়ে শিরোপা জিতেছিল রিয়াল। তবে এর পর আতলেতিকো-বাধা আর পেরোতেই পারছে না ১০ বারের চ্যাম্পিয়নস লিগজয়ীরা। এবারের মৌসুমে ছয়বার মুখোমুখি হয়ে একবারও জয় পায়নি তারা। ফেব্রুয়ারিতে লা লিগার ম্যাচে ৪-০ গোলের অপমানজনক হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে রোনালদো-বেল-বেনজেমাদের। তবে এই হারটাই খেলোয়াড়দের অনেক তাতিয়ে রেখেছে বলে জানিয়েছেন রিয়ালের কোচ কার্লো আনচেলত্তি। আর আতলেতিকোর মাঠে চ্যাম্পিয়নস লিগের এই ম্যাচও যে অনেক কঠিন হবে, সেটাও শিষ্যদের স্মরণ করিয়ে দিয়েছেন এই ইতালিয়ান কোচ, ‘আতলেতিকোর বিপক্ষে শেষ ম্যাচটির ফলাফল আমাদের উজ্জীবিত করেছে। এটা একটা অন্য ম্যাচ। কিন্তু আতলেতিকোর বিপক্ষে ম্যাচগুলো সব সময়ই কঠিন। আমরা ভালো ফর্মে আছি। আর জয়ের জন্য আমরা নিজেদের সর্বোচ্চটাই দেব। ম্যাচটা যে খুবই উত্তেজনাপূর্ণ হবে, সে ব্যাপারে আমার কোনো সন্দেহ নেই।’

এবারের মৌসুমের ছয়টি ম্যাচে মুখোমুখি হয়ে চারটিতেই হারের স্বাদ পেয়েছে রিয়াল। ড্র করেছে দুটি ম্যাচে। তবে রিয়াল-ভক্তদের জন্য সুখবর, গত পাঁচ মাসের মধ্যে এবারই রিয়াল মাঠে নামতে যাচ্ছে সর্বশক্তির দল নিয়ে। নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরতে যাচ্ছেন হামেস রদ্রিগেজ ও টনি ক্রস। ইনজুরি কাটিয়ে মাঠে ফেরার কথা গ্যারেথ বেলেরও।

ইনজুরি সমস্যা কাটিয়ে উঠেছে আতলেতিকো মাদ্রিদও। গোড়ালির ইনজুরির কবলে পড়ে দুই ম্যাচ মাঠের বাইরে থাকার পর আবার ফিরতে যাচ্ছেন মারিও মানজুকিচ। এবারের মৌসুমে বায়ার্ন মিউনিখ থেকে আতলেতিকোয় যোগ দেওয়ার পর ২০টি গোল করেছেন এই ক্রোয়েশিয়ান স্ট্রাইকার। ইনজুরি কাটিয়ে উঠেছেন মাঝমাঠের অন্যতম প্রধান ভরসা রাউল গার্সিয়াও। দুর্দান্ত ফর্মে আছেন গ্রিয়েজম্যানও। শেষ তিন ম্যাচে চার গোল করে জ্বলে ওঠার ইঙ্গিতই দিয়েছেন এই ফরাসি স্ট্রাইকার।

সব মিলিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে একটা জমজমাট লড়াইয়ের প্রত্যাশা করতেই পারেন ফুটবলপ্রেমীরা। মঙ্গলবার ভিসেন্তে ক্যালদেরনে মুখোমুখি হবে দুই নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো ও রিয়াল মাদ্রিদ।